চাঁপাইনবাবগঞ্জে তিন উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের প্রার্থীতা প্রত্যাহার




চাঁপাইনবাবগঞ্জের নাচোল গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে প্রত্যাহারের শেষ দিনে ১০ জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার  করছেন। এর ফলে এই তিন উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতায় রইলেন ৩২ জন প্রার্থী। 

জেলা নির্বাচন অফিসার ও এই তিন উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. রেজাউল করিম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, সোমবার প্রত্যাহারের শেষ দিনে নাচোল উপজেলা পরিষদ নির্বাচন থেকে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার করেছেন মো. দুরু হোদা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদ থেকে মোসা. রাশিদা খাতুন। এর ফলে এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে মো. আব্দুল কাদের ও মো. আবু রেজা মোস্তফা কামাল, ভাইস চেয়ারম্যান পদে মো. আশরাফুল হক, মো. মসিউর রহমান, মো. কামাল উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. জান্নাতুন নাইম মুন্নি ও শামীমা ইয়াসমীন প্রতিদ্বন্দ্বিতায় রয়ে গেলেন। 

অন্যদিকে গোমস্তাপুর উপজেলায় চেয়ারম্যান পদ থেকে আব্দুল্লাহ আল রাইহান ও মো. সিরাজুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান পদ থেকে মো. খাইরুল আনাম ও মো. ওবায়দুর রহমান প্রত্যাহার করেছেন। 
এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদ থেকে কেউ প্রত্যাহার করেননি। এর ফলে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় রইলেন মোহা. আশরাফ হোসেন আলিম, বর্তমান চেয়ারম্যান মো. হুমায়ূন রেজা, মোসা. হালিমা খাতুন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুনসহ ৪ জন এবং  ভাইস চেয়ারম্যান পদে মু. হাসানুজ্জামান নূহ, মু. নজরুল ইসলাম, মো. মোকসেদুর রহমান, মো. দেলওয়ার হোসেন ও মো. মাসুদ পারভেজসহ ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা. শামীমা বেগম, মোসা. জোহনা খাতুন, শামীমা জাহান, মনিরা, মোসা. শিরিন আকতার, মোসা. সুলতানারা খাতুন। 

অপর দিকে ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদ থেকে মোহা. ইয়াজদানী আলীম আল রাজী জর্জ, মোহা. আল আমিন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। ফলে চেয়ারম্যান পদে  প্রতিদ্বন্দ্বিতায় থেকে গেলেন ৫জন। তারা হলেন, মো.  মোহাম্মদ বাবর আলী, মো. আনোয়ারুল ইসলাম, মোহা. আব্দুল খালেক, মহা. শরিফুল ইসলাম, মোহা. আব্দুল গাফ্ফার মুকুল। অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদ থেকে মো. লোকমান আলী তার প্রার্র্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। ফলে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী থাকলেন ৩জন। তারা হলেন- মোহা. কামাল উদ্দিন, মো. হোসেন আলী ও কায়সার আহমেদ। এছাড়া মোসা. শাহনাজ খাতুন মহিলা ভাইসন চেয়ারম্যান পদ থেকে তার প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। এরফলে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী থাকলেন শাহজাদী খাতুন ও মোসা. রেশমাতুল আরস। 
এর আগে গত ১৭ এপ্রিল সকাল সাড়ে ১০টা থেকে জেলা নির্বাচন অফিসারের সম্মেলন কক্ষে প্রার্থীতা বাছাই কার্যক্রম পরিচালনা করা হয়। আজ মঙ্গলবার একই স্থানে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। 
আর এরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার প্রচারণা। 
তিনি আরও জানান,  আগামী ৮ মে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট গ্রহণ করা হবে। একটি অবাধ, সুষ্ঠু সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২২ এপ্রিল, ২০২৪