ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৩ নেতাকে শোকজ



চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৩ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন বিএনপি। একই সাথে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণের জন্য তাদের ৪৮ ঘণ্টার মধ্যে  দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাছে লিখিত জবাব দিতে বলা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির আহবায়ক গোলাম জাকারিয়া এই তথ্য নিশ্চিত করে বলেন, গত বুধবার (২৪ এপ্রিল) আলাদা আলাদা ভাবে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী’র স্বাক্ষরিত নোটিশে তাদের এই শোকজ করা হয়। 

বিএনপির এই তিন নেতা হলেন,  চেয়ারম্যান পদপ্রার্থী ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো. বাবর আলী বিশ্বাস, উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি ও ভোলাহাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আনোয়ারুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা যুবদলের সাবেক সভাপতি কায়সার আহমেদ।

নোটিশে উল্লেখ করা হয়, ‘গত ১৫ এপ্রিল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত হয়। বিএনপির নেতা হিসেবে আপনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে জালিয়াতির উপজেলা নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করেননি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা দলীয় শৃঙ্খলা পরিপন্থী এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা।’
নোটিশে আরো বলা হয়, ‘দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নেওয়ার জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা হোয়াটসঅ্যাপ বা অন্য কোনো মাধ্যমে পত্রপ্রাপ্তির বা ফোনে অবহিত হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে কারণ দর্শিয়ে লিখিত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।’
এ ব্যাপারে যোগযোগ করা হলে বাবর আলী বিশ্বাস, আনোয়ারুল ইসলাম ও কায়সার আহমেদ জানান, কেন্দ্রে থেকে তারা কোনো নোটিশ পাননি।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৫ এপ্রিল, ২০২৪