শিবগঞ্জ সীমান্তে ১টি বিদেশী পিস্তলসহ একজন আটক



চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকা থেকে ১ টি বিদেশী পিস্তল ২টি ম্যাগাজিন ও ৫ রাউন্ড  গুলিসহ একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) । 
 বৃহস্পতিবার বিকালে শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের বালিয়াদিঘী এলাকায় অভিযান চালিয়ে  অস্ত্রসহ তাকে আটক করা হয়। 
আটককৃত ব্যক্ত শিবগঞ্জে কানসাট পুকুরিয়া গ্রামের মৃত রইস উদ্দিনের ছেলে আব্দুল হান্নান (৩৫)।
 
 রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)র  এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, সোনামসজিদ বিওপির দিয়ে অবৈধ অস্ত্র এবং গুলি চোরাচালান হওয়ার সম্ভাবনা রয়েছে এমন  গোয়েন্দা তথ্যর ভিত্তিতে  বালিয়াদিঘী গ্রামের রাস্তার উপর যানবাহন তল্লাশী অভিযান পরিচালনা করা হয়। এ সময় ২ জন মোটরসাইকেল আরোহী সোনামসজিদ হতে কানসাট যাওয়ার পথে বিজিবি টহল দল তাদের থামার সংকেত দেন। গাড়ী না থামিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহল দল পেছনে বসে থাকা আরোহীর জ্যাকেট টেনে ধরলে নীচে পড়ে গেলে আব্দুল হান্নানকে আটক করা হয়। এ ঘটনায় অপর চালক মোটরসাইকেলসহ পালিয়ে যায়।
পরে আটক হান্নানের দেহ তল্লাশী করে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি এবং ২টি ম্যাগাজিন উদ্ধার করা হয়। 

এ ঘটনায় আটককৃত আসামী ও অস্ত্রসহ শিবগঞ্জ থানায় মামলা করা হয়েছে। 

ওই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়,  গত ১ বছরে ৫৯ বিজিবি ব্যাটলিয়ন সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে ১৩ জন আসামীসহ ২১টি দেশী- বিদেশী পিস্তল, ৩৮৪ রাউন্ড গুলি ও ৩৬টি ম্যাগজিন উদ্ধার করা হয়। 
এছাড়াও অস্ত্র, গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ০১ ফেব্রুয়ারী, ২০২৪