চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় একজনের যাবজ্জীবন



চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় শাহরিয়ার কামাল ডালিম (৩৫) নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড  দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ বছরের  কারাদণ্ড প্রদান করেন। একই মামলায় অন্য আরেকটি ধারায় তাকে ২ বছর কারাদণ্ড ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেন আদালত। 
বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র দায়রা জজ মোহা. আদীব আলী এই দণ্ড প্রদান করেন। দণ্ডিত ব্যক্তি জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের হাজারদিঘী উত্তর চাঁদপুর গ্রামের মো. মেশের আলীর ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাজমুল আজম জানান,
২০২১ সালের ১৫ এপ্রিল  রাত ২ টার দিকেগোপন সংবাদ ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পোড়াগ্রাম লক্ষ্মীনারায়নপুর মোড়ে অভিযান চালায় ৫৯ বিজিবি।অভিযানকালে শাহরিয়ার কামাল ডালিমকে আটক করা হয়।  পরে তার দেখানো জায়গা থেকে ২ কেজি ১০৫ গ্রাম হেরোইন ও ৩৭৪ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ওই দিন রহনপুর  ব্যাটালিয়নের নায়েক সুবেদার মো. রেনু মিয়া বাদী হয়ে সদর মডেল থানায় মামলা দায়ের করেন। 
মামলার তদন্ত কর্মকর্তা এল আই বিজিবি রাজশাহীর এস আই মো. তাজুল ইসলাম তদন্ত শেষে মো. শাহরিয়ার কামাল ডালিমকে অভিযুক্ত করে ২০২১ সালের ৩০ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন
মামলার দীর্ঘ শুনানী ও সাক্ষগ্রহণ শেষে আদালতের বিচারক এই দন্ডাদেশ প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ০৩ জানুয়ারি, ২০২৪