শিবগঞ্জে ৫ টি ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার




চাঁপাইনবাবগঞ্জে ককটেল তৈরীর গোপন আস্তানা থেকে ৫ টি ককটেল, ককটেল তৈরীর বিভিন্ন সরঞ্জাম ও দেশীয় অস্ত্র উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫।  এ সময় ককটেল বানানোর অভিযোগে তরিকুল ইসলাম (২৮) নামে একজনকে আটক করে র‍্যাব।
আটক তরিকুল শিবগঞ্জের রাজনগর হাঙ্গামী এলাকার মৃত ইয়াসিন আলীর ছেলে। 
মঙ্গলবার রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের মনাকষা ঈদগাহ মোড়ে একটি বাড়িতে অভিযান চালিয়ে ককটেল, ককটেল তৈরীর বিভিন্ন সরঞ্জাম ও দেশীয় অস্ত্রসহ তাকে আটক করা হয়। 

র‍্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, সম্প্রতিক চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসকের বাসভবনের পাশে, নির্বাচন অফিস ও গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটনার পর থেকে  র‌্যাব তাদের গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।


এর প্রেক্ষিতে র‍্যাবের নিজেদের গোয়েন্দা দল ও অন্যান্য গোয়েন্দা সংস্থার সাথে সমন্বয়ের করে রাতে  শিবগঞ্জ উপজেলার মনাকষা বাজার থেকে ককটেল বানানোর কারিগর তরিকুলকে আটক  করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে সাইদুল ইসলাম ওরফে রানার বাড়িতে অভিযান চালায়।  অভিযানে ৫ টি তাঁজা ককটেল, ১১টি লোহার হাসুয়া,  ২ টি স্টিলের পাইপ, ৫ টি চাকু, ১৭ টি ককটেল তৈরীতে ব্যবহৃত জর্দ্দার খালি কৌটা, ব্লেডের ভাংগা অংশ ২৫০ গ্রাম,  বিস্ফোরক সদৃশ বস্তু মিশ্রিত কাচের টুকরা ৪০ গ্রাম, লাল ও স্বচ্ছ টেপ ২টি জব্দ করা হয়। 

ওই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়,  সাইদুল ইসলাম ওরফে রানার বাড়ীটি ককটেল তৈরীর গোপন আস্তানা হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল। এ ঘটনার সাথে জড়িত মূলহোতা সাইদুল ইসলাম ওরফে রানাকে আটকের জন্য র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। 

এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি নিয়মিত মামলা  করা হয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ০৬ ডিসেম্বর, ২০২৩