চাঁপাইনবাবগঞ্জে তিনটি আসনে দলীয় মনোনয়ন পেয়েও ভোটে নেই জাসদ প্রার্থীরা




আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জে তিনটি আসনে দলীয় মনোনয়ন পেয়েও ভোটের মাঠে নেই জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের প্রার্থীরা। গত ৩০ নভেম্বর ছিল মনোনয়নপত্র উত্তোলন ও দাখিলের শেষ দিন।  এই নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করলেও চাঁপাইনবাবগঞ্জের তিনটি সংসদীয় আসনে মনোনয়নপত্র উত্তোল করেননি জাসদের প্রার্থীরা। 
দলীয় সূত্রে জানা গেছে, নির্বাচনকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে অধ্যাপক আবু বাক্কারকে, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে বীরমুক্তিযোদ্ধা মেহের আলীকে ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে আব্দুল হামিদ রুনুকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।
সূত্রটি জানায়, চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনেই জাসদের ভোট ব্যাংক না থাকা, আর্থিক সঙ্কট এবং ব্যক্তিগত কারণে জাসদ মনোনীত তিন প্রার্থীর কেউ এই নির্বাচনে অংশ নিচ্ছে না। 
জানতে চাইলে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে জাসদ মনোনীত প্রার্থী অধ্যাপক আবু বাক্কার বলেনÑভোটে অংশ নেয়ার জন্য জাসদ তাদের তিনজনকে মনোনীত করে। কিন্তু তারা কোনো যোগাযোগ না করার কারণে আমরা মনোনয়নপত্র তুলিনি।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মনোনীত প্রার্থী আব্দুল হামিদ রুনুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “ব্যক্তিগত কারণেই নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।”
এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির বলেনÑ“জাসদের ১৪ দলীয় জোটের সঙ্গে থাকার আদর্শগত কারণে এ জেলার তিনটি আসনের মনোনীত জাসদের প্রার্থীরা ভোটে যায়নি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ০৩ ডিসেম্বর, ২০২৩