নৌকার প্রার্থীকে নিয়ে মানহানিকর বক্তব্য, পৌর মেয়রকে কারন দর্শানোর নোটিশ



চাঁপাইনবাবগঞ্জ তিন আসনে  নৌকার প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  আব্দুল ওদুদকে নিয়ে মানহানিকর ও চরিত্র হননকারী বক্তব্য দেওয়ায়, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র মোখলেসুর রহমানকে কারন দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান, যুগ্ম জেলা ও দায়রা জজ গোপাল চন্দ্র রায়
পৌর মেয়র মোখলেসুর রহমানের কাছে বাখ্যা চেয়ে নোটিশটি দেন। একই সঙ্গে আগামীকাল বুধবার বিকাল সাড়ে তিনটার মধ্যে তাকে স্ব-শরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনী অনুসন্ধান  কমিটির সাচিবিক সহায়তাকারী খলিলুর রহমান।

নোটিশে উল্লেখ করা হয়, গত সোমবার আনুমানিক বিকাল ৫.০০ ঘটিকার সময় দ্বারিয়াপুরহাট এলাকায় বি.এন.এম এর মনোনীত প্রার্থী মোহাম্মদ আব্দুল মতিন এর নোঙ্গর প্রতীকের প্রতি সমর্থন যুগিয়ে জনসমাবেশে বাংলাদেশ আওয়ামীলীগ কর্তৃক মনোনীত প্রার্থী আব্দুল ওদুদ এর বিরুদ্ধে মানহানিকর বক্তব্য এবং তার চরিত্র হনন করে বক্তব্য দিতে দেখা যায় পৌর মেয়র মোখলেসুর রহমানকে । যা  গনমাধ্যমে প্রচারিত হয়েছে।

এরূপ মানহানিকর এবং চরিত্র হননকারী বক্তব্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরন বিধিমালা, ২০০৮ এর বিধি ১১(ক) এর সুস্পষ্ট লঙ্ঘন। যাহা এই আইনের বিধি ১৮ এর অধীন একটি শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে কেন শাস্তি প্রদান করা হবে না; এই মর্মে আগামী কাল বুধবার বিকাল সাড়ে তিনটার মধ্যে পৌর মেয়র মোখলেসুর রহমানকে নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে স্ব-শরিরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ১৯ ডিসেম্বর, ২০২৩