শ্রদ্ধা ও ভালবাসায় চাঁপাইনবাবগঞ্জে বিজয় দিবস উদযাপন




চাঁপাইনবাবগঞ্জে নানা কর্মসুচির মধ্য দিয়ে জেলায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের পুরাতন স্টেডিয়ামে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তপোধ্বনির মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শহীদ স্মৃতি নামফলকে এবং পরে সরকারী কলেজে সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।



সকালে সংসদ সদস্য আব্দুল ওদুদ, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন, পুলিশ সুপার ছাইদুল হাসান, বীর মুক্তিযোদ্ধাবৃন্দসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক বিভিন্ন সংগঠন, সরকারি-বেসরকারি দপ্তর, সাধারণ মানুষের পক্ষ থেকেও স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
সকাল সাড়ে ৮টায় ডা. আ. আ. ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্টেডিয়ামে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন ও পুলিশ সুপার ছাইদুল হাসান শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটির সূচনা করেন। পরে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, কারারক্ষী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিএনসিসি, স্কাউটস, গার্লস গাইড ও শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন ও পুলিশ সুপার ছাইদুল হাসান।



বিজয় দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে জেলা শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। বাদ যোহর ও সুবিধামতো সময়ে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সব মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ মোনাজাত করা হয়।
বিকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ১৬ ডিসেম্বর, ২০২৩