প্রাথমিক শিক্ষায় অবদানের জন্য রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক হলেন একেএম গালিভ খাঁন




জাতীয় প্রাথমিক শিক্ষা পদকের জন্য রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এবার চাঁপাইনবাবগঞ্জের প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে তাকে নির্বাচিত করা হয়। 
 প্রাথমিক শিক্ষা পদক বাছাই কমিটি, রাজশাহী বিভাগের সভাপতি ও রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর এবং সদস্য সচিব ও প্রাথমিক শিক্ষা রাজশাহী বিভাগের উপ-পরিচালক মো. সানাউল্লাহ স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে। 
এ কে এম গালিভ খাঁন শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হওয়ায় তাঁর সহকর্মী স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিসুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানাসহ তাঁর অন্য সহকর্মীগণ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন। 
সিএস প্রশাসন ক্যাডার ২৪ তম ব্যাচের সদস্য এ কে এম গালিভ খাঁন ২০২২ সালের ১৩ জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। এর পর থেকেই তিনি এসডিজির লক্ষ্য অর্জন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ, ২১০০ এর ডেল্টা প্ল্যানসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপগুলোর সফল বাস্তবায়নে কাজ শুরু করেন। 
এ কে এম গালিভ খাঁন জেলার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে অবদান রাখাসহ শিক্ষার মানোন্নয়নেও কাজ শুরু করেন। বিশেষ করে একজন শিশুও যেন শিক্ষা থেকে বঞ্চিত না থাকে সেজন্য তিনি প্রাথমিক শিক্ষার ওপর অধিক গুরুত্ব দেন। সংশ্লিষ্টদের নিয়ে সভা সমাবেশ, বিদ্যালয় পরিদর্শন, শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ইত্যাদি বিষয়ে খোঁজ খবর নেন। শিক্ষকদের পাঠদান বিষয়েও পরামর্শ প্রদান করেন। জেলা প্রশাসক শিশুদের মানসিক বিকাশের জন্য পড়ে থাকা কালেক্টরেট শিশু পার্কটি সংস্কার করে দিয়েছেন। এখনও এটির কাজ চলমান রয়েছে। তবে পার্কটি শিশুদের জন্য হলেও সকল বয়সের মানুষের জন্যই উন্মুক্ত রাখা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ১১ অক্টোবর, ২০২৩