চাঁপাইনবাবগঞ্জে নদীতে গোসল করতে গিয়ে ২ শিশুসহ ৩ জনের মৃত্যু



 চাঁপাইনবাবগঞ্জে নদীতে গোসল করতে গিয়ে দুই শিশুসহ তিন জন মারা গেছেন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ মহানন্দা নদীতে এক তরুন ও শিবগঞ্জে পাগলা নদীতে দুই শিশু ডুবে মারা যায়। 
মারা যাওয়া দুই শিশু হলো শিবগঞ্জে ছত্রাজিতপুর-খুলিপাড়া গ্রামের শরিফুল ইসলামের মেয়ে লিজা খাতুন (১১) ও বহলাবাড়ি গ্রামের নাজমুল হকের মেয়ে নাঈমা খাতুন (১১)। নামে আরও এক শিক্ষার্থী। তারা দুজনই ছত্রাজিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।
এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ মহানন্দা নদীতে পৌর এলাকার গুমপাড়া বড়মসজিদ চৌহমুনি নামোশংকরবাটী নতুনহাট মহল্লার সৈয়বুর রহমানের ছেলে মারুফ হোসেন (২১)।
 বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ মহানন্দা নদীর শেখ হাসিনা সেতুর নিচে ও শিবগঞ্জের ছত্রাজিতপুর ইউনিয়নের পাগলা নদীর বহালাবাড়ি ঘাটে এ ঘটনা ঘটে। 
শিবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের সাব-অফিসার আকবর আলী ও ছত্রাজিতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রাব্বানী  জানান, দুপুরে পাগলা নদীর বহালাবাড়ি ঘাটে গোসল করতে যায় লিজা ও নাঈমা খাতুনসহ পাঁচ সহপাঠী। এ সময় তিনজন সাঁতরে উঠতে পারলেও লিজা ও নাঈমা পানিতে ডুবে যায়। পরে স্থানীয়রা শিবগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও রাজশাহী ডুবরীদল দুই জনের মরদেহ উদ্ধার করে। 
শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, অভিযোগ না থাকায় পরিবারের নিকট  মরদেহ হস্তান্তর করা হয়েছে।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজ্জাদ হোসেন জানান,  দুপুরে কয়েকজন বন্ধুর সঙ্গে ‘শেখ হাসিনা’সেতুর ওপর থেকে মহানন্দা নদীতে গোসল করতে নামে। কিন্তু অন্যরা উঠে আসলে মারুফ নিখোঁজ থাকে।  পরে স্থানীয়রা পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দলের চেষ্টায়  মারুফের মরদেহ উদ্ধার করা হয়। 
ওসি আরো জানান, মরদেহের ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ১৩ সেপ্টেম্বর, ২০২৩