চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় একজনের ১৭ বছর কারাদণ্ড


চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় দুটি ধারায় ডালিম ইসলাম (৩৬) নামের একজনকে ১৭ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলার ১৯ (এফ) ধারায় ৭ বছর এবং ১৯(এ) ধারায় ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এক সাজা শেষে অপর সাজা ভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।
মঙ্গলবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র দায়রা জজ ও স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক  মোহা. আদীব আলী আসামির উপস্থিতিতে এই দণ্ডাদেশ প্রদান করেন।
মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) নাজমুল আজম জানান, ২০২১ সালের ১৩ অক্টোবর দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের কাউন্সিল বাজারের কানসাটগামী রাস্তার লক্ষ্মীনারায়ণ মোড়ে অভিযান চালায়। ওই অভিযানে ২টি বিদেশী পিস্তল, ৩টি ম্যাগজিন ও ৬ রাউন্ড গুলিসহ ডালিমকে গ্রেপ্তার করে। পরের দিন র‌্যাবের নায়েক সুবেদার মো. আবু তালেব বাদী হয়ে গোমস্তাপুর থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন।
মামলার তদন্ত কর্মকর্তা গোমস্তাপুর থানার এসআই সোহেল রানা  একই মাসের ৩১ অক্টোবর ডালিম ইসলামকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ ও শুনানী শেষে এ রায় প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫ জুলাই, ২০২৩