চাঁপাইনবাবগঞ্জে শিক্ষার্থীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড



চাঁপাইনবাবগঞ্জে  মাদ্রাসা পড়ুয়া ৩ শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অপরাধে  সুয়াইবুর রহমানকে (৫২) নামের এক মাদ্রাসার শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৫ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন  আদালত। 
 বুধবার বিকেল ৪টায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, চাঁপাইনবাবগঞ্জের বিচারক জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার দণ্ডিতের উপস্থিতিতে এ দণ্ডাদেশ প্রদান করেন। দণ্ডিত শিক্ষক জেলার শিবগঞ্জ কানসাট মিলিক এলাকার মৃত শমসের আলীর ছেলে।
মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায় এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী (বিশেষ পি.পি) এনামুল হক বলেন, ২০২২ সালের ১৯ ফেব্রুয়ারি রাতে শিবগঞ্জ উপজেলার একটি মাদ্রাসায় মাদ্রাসা শিক্ষক  সুয়াইবুর  মারধরের ভয় দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে ওই মাদ্রাসার ৯ বছরের এক শিশু শিক্ষার্থীকে। পরে দিন ২০২২ সালর ২০ ফেব্রুয়ারি ঘটনাটি জানাজানি হলে স্থানীয়রা ওই শিক্ষককে  আটক করে পুলিশের সোপর্দ করে। একই দিন ওই শিশুর মামা  বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা করেন। মামলার এজাহারে সূনির্দিষ্ট আরো ২ জন শিশু শিক্ষার্থীকে ওই শিক্ষক ধর্ষণ করেছেন বলে অভিযোগ করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক আব্দুল বাসির সূইায়বুরকে অভিযুক্ত করে ২০২২ সালের ১২ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
 মামলায় ১১ জনের সাক্ষগ্রহণ ও শুনানী শেষে ট্রাইব্যুনাল সুয়াইবুর রহমানকে দোষি সাব্যস্ত করে এ দণ্ড প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৬ জুলাই,  ২০২৩