চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ২৭ হাজার পিস ইয়াবা ও ১ কেজি হেরোইন উদ্ধার



চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকা থেকে ২৭ হাজার পিস ইয়াবা ও ১ কেজি হেরোইন উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ।  তবে এঘটনায় কাউকে আটক করতে পারেনি। 
বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে শিবগঞ্জ উপজেলার চকপাড়া সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা ও হেরোইন উদ্ধার করা হয়। 
চাঁপাইনবাবগঞ্জস্থ রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)' র অধিনায়ক লেঃ কর্ণেল গোলাম কিবরিয়া জানান, রাতে  চকপাড়া বিওপির একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ১৮৪/২ এস হতে  আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বাটুল পাড়া আমবাগান নামক স্থানে অভিযান চালায়।  অভিযানকালে ভারত থেকে ৫ জন চোরাকারবারী বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের সময় টহল দল তাদেরকে ধাওয়া করে। এ সময় তারা ২ টি বস্তা ফেলে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া বস্তা তল্লাশী করে ২৭ হাজার পিস ইয়াবা ও ১ কেজি হেরোইন উদ্ধার করা হয়। 
তিনি আরও বলেন, চোরাকারবারিরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষ্যে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়াও মাদক ও অবৈধ চোরাচালান বন্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ০৫ মে, ২০২৩