যুবলীগ নেতা জেম হত্যাকান্ড ॥ চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র মোখলেসসহ ৪৮ জনের নামে মামলা


চাঁপাইনবাবগঞ্জে যুবলীগ নেতা ও শিবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর খাইরুল আলম জেম হত্যাকান্ডের ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানসহ ৪৮ জনের নামে মামলা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন জানান, নিহত যুবলীগ নেতা খাইরুল আলম জেমের বড় ভাই মনিরুল ইসলাম বাদি হয়ে ২২ এপ্রিল সদর থানায় মামলা দায়ের করেন। মামলার এজাহারে আসামী করা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মোখলেসুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের বহিস্কৃত সভাপতি সামিউল হক লিটন, জেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক মেসবাহুল হক টুটুল, চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদ হোসেন রানা, রানীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমত আলীসহ ৪৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরো ১৫ থেকে ২০ জনকে আসামী করা হয়েছে।
মামলার এজাহারে বলা হয়েছে, জেলা কৃষক লীগের সম্মেলনে পৌর মেয়র মোখলেসুর রহমানের সাথে দ্বদ্ধ হলে এই সম্মেলেনে আমার ভাইকে (জেম) হত্যা করার জন্য প্রকাশ্য হুকমি দেন। এছাড়াও গত ১ ফেব্রুয়ারি ২০২৩  জাতীয় সংসদ  উপ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট করার জন্য বিদ্রাহী প্রার্থী সামিউল হক লিটনের সাথে দ্বন্দ হয়। উক্ত ঘটনার জের ধরে   
গত বুধবার (১৯ এপ্রিল)  চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার উদয়মোড় এলাকায় ইফতারির বাজার করার জন্য গেলে খায়রুল আলম জেমকে দেশী-বিদেশী ধারালো অস্ত্রদিয়ে মামলার আসামীগণ এলোপাথাড়ি কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা উদ্ধার করে জেলা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দেন। জেমের শারিরীক অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিক্যেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার প্রক্রিয়া চলছিলো, ততোক্ষণে জেলা হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সদর মডেল থানার ওসি বলেন, মামলা হওয়ার পর থেকে পুলিশ আসামীদের ধরতে অভিযান শুরু করেছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪ এপ্রিল, ২০২৩