চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড


চাঁপাইনবাবগঞ্জে  মাদক মামলায় আনশুর আলী (৪০) নামে এক জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই মামলায় তাকে ১০ বছর সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাস বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এই মালমায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
রোববার দুপুরে অতিরিক্ত দায়রা জজ-১ রবিউল ইসলাম আসামীর উপস্থিতিতে এই দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আনশুর শাজাহানপুর ইউনিয়নের চর শেখালিপুর গ্রামের জাকাতুল্লাহ’র ছেলে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী রবিউল ইসলাম জানান, ২০২২ সালের ২৫ মার্চ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের চর শেখালিপুর গ্রামে আনশুর বাড়িতে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালায়। অভিযানকালে ওই বাড়ি থেকে ৪০০ গ্রাম হেরোইন ও ১ কেজি ৬০০ গ্রাম আ্যালকালয়েড (অপিয়াম)সহ আনশুরকে আটক করা হয়। এ  ব্যাপারে ওইদিন ডিবি’র এসআই অনুপ কুমার সরকার সদর থানায় মামলা করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের এসআই রিপন কুমার ২০২২ সালের ২৭ মে ২জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত
আনশুরকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড এবং ১০ বছর কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাস কারাদন্ড প্রদান করেন। বিচারক  আদেশে উল্লেখ করেন, দুই সাজা একত্রে চলবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০ এপ্রিল, ২০২৩