চাঁপাইনবাবগঞ্জে যুবলীগ নেতা খাইরুল আলম জেমকে কুপিয়ে হত্যা



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর ও জেলা যুবলীগের সাবেক সহ শ্রম বিষয়ক সম্পাদক , স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সদস্য খাইরুল আলম জেমকে (৪৯)  কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি শিবগঞ্জ পৌরসভার  ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মর্দানা মহল্লার মাইনুল মাষ্টারের ছেলে।
বুধবার সন্ধ্যা প্রায় ৬ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়ন মোড় এলাকায় এ ঘটনা ঘটে। 
চাঁপাইনবাবগঞ্জ পৌর যুবলীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম শহিদ বলেন, ‘সন্ধ্যায় শহরের উদয়ন মোড়ে খাইরুল আলম জেম ইফতারি কেনার জন্য দাঁড়িয়ে ছিল। এসময় চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক মেসবাহুল ইসলাম টুটুলের নেতৃত্বে একদল দুবর্ৃৃত্ত দেশীয় ধারাল অস্ত্র নিয়ে এসে তাকে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মকভাবে আহত করে চলে যায়’। তিনি বলেন, ‘ আমি চিৎকার শুনে ঘটনাস্থলে এসে দেখি রক্তাক্ত অবস্থায় জেম পড়ে রয়েছে। স্থানীয়দের নিয়ে তাকে দ্রুত চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে নিয়ে আসি’। 
চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মনিরা খাতুন জানান, সন্ধ্যায় মারাত্মক আহত অবস্থায় খাইরুল আলম জেমকে হাসপাতালে নিয়ে আসা হয়। তার দেহে অনেক ধারাল ছুরিকাঘাত ছিল। সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে সে মারা যায়। 
এদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ ওসি সাজ্জাদ হোসেন বলেন, ‘ সন্ধ্যার দিকে উদয়ন মোড়ে তার উপর হামলা করে জখম করা হয়। তাকে হাসপাতালে নিয়ে আসা হলে সে সেখানে মারা যায়। এ ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবেনা। তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনা হবে’। 
অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ হাসপাতালে নিহত জেমকে দেখতে এসে সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, ‘ পরিকল্পিতভাবে খাইরুল আলম জেমকে হত্যা করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান ও গত সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটনের নির্দেশে চিহ্নিত সন্ত্রাসীরা জেমকে কুপিয়ে হত্যা করেছে’। 
তিনি অভিযোগ করে বলেন, ‘পুলিশের নিস্ক্রিয়তায় সন্ত্রাসীরা একেরপর এক হত্যাকান্ড ঘটাচ্ছে। সন্ত্রাসের রাজত্ব কায়েম করছে’।  
সন্ত্রাসী হামলায় নিহত খাইরুল আলম জেমের মরদেহ চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল মর্গে রাখা হয়েছে। জেম নিহত হওয়ার ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ শহরে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ১৯ এপ্রিল, ২০২৩