রহনপুর বিজিবি ব্যাটালিয়নের ইফতারি বিতরণ



চাঁপাইনবাবগঞ্জে ২৫০ জন খেটে-খাওয়া, দুঃস্থ মানুষের মাঝে ইফতার বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি)।  মঙ্গলবার বিকেল ৫টায় রহনপুর ব্যাটালিয়ন  (৫৯ বিজিবি) এর সদর দপ্তর গোবরাতলায় এই ইফতার বিতরণ করা হয়।
 ইফতার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া। 
ইফতার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপ-অধিনায়ক, মেজর খন্দকার শাহরিয়ার আলম, সহকারী পরিচালক মুহাম্মদ জামাল উদ্দীনসহ ইউনিটের সকল সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে বিজিবি অধিনায়ক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যয় সংকোচনের উদ্দেশ্যে চলতি বছর ইফতার মাহফিল না করার সীধান্ত নিয়েছেন। এই আহ্বানে সাড়া দিয়ে বিজিবি মহাপরিচালকের নির্দেশনায় বিজিবি ব্যাটলিয়নে ইফতার পার্টি না করার সীধান্ত নেয়। সেই খরচ বাঁচিয়ে সমাজের অসহায় দরিদ্র খেটে-খাওয়া দিনমজুর শ্রেণীর মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। আগামী দিনেও এই ইফতার বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাদককে জিরো টলারেন্স উল্লেখ করে ৫৯ বিজিবির নতুন এই অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া বলেন, ঈদকে সামনে রেখে মাদকসহ চোরাচালান বন্ধে সীমান্তে কঠোর নজদারী করা হচ্ছে। বিওপিগুলোর পাশাপাশি ব্যাটালিয়ন সদর দপ্তর থেকেও অভিযান চালানো হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ১১ এপ্রিল, ২০২৩