নাচোলের ফতেপুর ইউনিয়নের উপনির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ইসমাইল হক বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি ৭ হাজার ১১৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল হোসেন পেয়েছেন ৬ হাজার ৫১১ ভোট।
 

 

বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টার দিকে উপজেলা মিনি হলরুমে এ ফলাফল ঘোষণা করেন নাচোল উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জয়নুল আবেদীন।
এর আগে সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। ১৩টি কেন্দ্রে ২৫ হাজার ৮৯৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এই উপনির্বাচনে অংশ নেনÑ বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ইসমাইল হক অপু, ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল হোসেন, মোটরসাইকেলের স্বতন্ত্র প্রার্থী মনিরুল ইসলাম ও আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম কবির।
প্রশাসনের কঠোর অবস্থান ছিল প্রতিটি কেন্দ্রে। ভোটগ্রহণের শুরু থেকেই লক্ষ্য করা গেছে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর কঠোরতা। ভোটার ছাড়া কেউ কেন্দ্রগুলোতে প্রবেশ করতে পারেনি। শান্তিপূর্ণ পরিবেশে ভোটারদের উপস্থিতি ছিল ভালো।
উল্লেখ্য, ২০২২ সালের ১৫ ডিসেম্বর তৎকালীন চেয়ারম্যান সাদির আহমেদ ভুলু হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।
অন্যদিকে রহনপুর পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচনে ২৬১ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন ব্রিজ প্রতীকের প্রার্থী সৈয়দ গোলাম নবী মাসুম। তিনি ভোট পেয়েছেন ১ হাজার ২০৪টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. শাহ আলম উটপাখি প্রতীকে পেয়েছেন ৯৪৩ ভোট।
বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা নির্বাচন কার্যালয়ে এই ফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও উপনির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা সিরাজুল ইসলাম। তিনি বলেন, স্বতঃস্ফূর্তভাবে ভোটাররা সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ধূলাউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন। ১নং ওয়ার্ডে মোট ভোটার ছিল ৩ হাজার ২৭৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৫৮৪ জন, নারী ভোটার ১ হাজার ৬৯৩ জন।
উল্লেখ্য, রহনপুর পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মালেক সম্প্রতি মৃত্যুবরণ করায় ওই আসনটি শূন্য ঘোষনা করে নির্বাচন কমিশন।
এদিকে ভোলাহাটের গোহালবাড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আপেল প্রতীকের প্রার্থী সাদিকুল ইসলাম। রাতে উপনির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা এই ফল ঘোষণা করেন। এই উপনির্বাচনে অংশ নেন ৫ জন প্রার্থী।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬ মার্চ, ২০২৩