চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত


যথাযোগ্য মার্যদায় নানান কর্মসূচির মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সকালে ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে দিবসের কর্মসুচি শুরু হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ ও নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, জেলা পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা রওশন আলী, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী রাকিবুল আহসান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোজাহার হোসেন প্রামানিকসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।



পরে চাঁপাইনবাবগঞ্জ শহরের ডাঃ মেসবাহুল হক স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন কুচকাওয়াজ পরিদর্শন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান ও জেলা পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব। 



এদিকে, সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শহরের একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য আব্দুল ওদুদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, সহসভাপতি ডা. গোলাম রাব্বানী।

 


 এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল আলম, দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, উপদপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এইচ এম ফাইজার রহমান কনক, জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।



জেলা প্রশাসন আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, পুলিশ সুপার, এএইচএম আব্দুর রকিব, জেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রুহুল আমিন, স্থানীয় সরকার শাখার উপপরিচালক, দেবেন্দ্রনাথ উঁরাও, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, আফাজ উদ্দিন, সিভিল সার্জন ডাঃ এস এম মাহমুদুর রশীদ, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ডঃ শংকর কুমার কুন্ডু, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুস সামাদ। 


পরে বিকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬ মার্চ, ২০২৩