জোয়ার ভাটার মত পথ পাড়ি দিয়ে একযুগে পা রাখলো চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম


পথচলার ১১ বছর পেড়িয়ে ১২ বছরে পা রাখলো চাঁপাইনবাবগঞ্জের প্রথম অন লাইন নিউজ পোর্টাল চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম। চাঁপাইনবাবগঞ্জের ক’জন তরুণ গণমাধ্যম কর্মীকে সঙ্গে নিয়ে ২০১১ সালের ২৬ মার্চ শুভযাত্রা শুরু করেছিল চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম। একযুগে পদার্পণ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জসহ দেশ ও বিদেশের সকল পাঠককে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম পরিবার।
চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের সংগঠক ও সাংবাদিক শহীদুল হুদা অলকের নেতৃত্বে একদল তরুণ গণমাধ্যম কর্মী প্রযুক্তির পথ ধরে প্রিয় চাঁপাইনবাবগঞ্জকে দেশে এবং দেশের গন্ডি পেড়িয়ে বিশ্বময় ছড়িয়ে দিতে কাজ শুরু করেন। নানান বাস্তবতায় ‘কখনো জোয়ার, কখনো ভাটা’র মত চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম পরিবারের সদস্যরা কাজ করলেও নিউজ পোর্টালটি দেশে ও বিদেশে চাঁপাইনবাবগঞ্জের মানুষের কাছে জনপ্রিয়তা লাভ করেছে। পাঠকের প্রত্যাশা পুরণে পুরোপুরি সক্ষম না হলেও চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম পরিবার আন্তরিকতার সঙ্গে তার লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে। প্রযুক্তির ক্রমবিকাশের ফলে গেল ১১ বছরে নিউজ পোর্টালটি পেয়েছে পাঠকের ব্যাপক সাড়া।
২০১১ সালের ২৬ মার্চ সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে অন-লাইনে আসা নিউজ পোর্টালটির উদ্বোধন করেছিলেন চাঁপাইনবাবগঞ্জের বরেণ্য শিক্ষাবিদ অধ্যাপক এনামুল হক। হাঁটিহাঁটি পা-পা করে সেটি এখন বিশ্বের শতাধিক দেশে অবস্থান করা চাঁপাইনবাবগঞ্জসহ অন্যস্থানের বাংলা ভাষাভাষী মানুষ দর্শন করে এবং এর সংবাদ, ভিডিও তথ্যসহ অন্যান্য প্রতিবেদন ও প্রবন্ধ পাঠ করেন। তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমে যুক্ত থাকেন প্রায় দেড় হাজার মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও বিশেষ যায়গা করে নিয়েেেছ। ফেসবুক পছন্দ ছুঁয়েছে প্রায় ১৫ হাজার। অর্থাৎ চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম-এর সংবাদ, প্রতিবেদন, ভিডিও চিত্রসহ অন্যান্য তথ্য ১৫ হাজার মানুষের কাছে যায় শুধু ফেসবুক দিয়েই।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম’র সম্পাদক শহীদুল হুদা অলক জানিয়েছেন, চাঁপাইনবাবগঞ্জ নিউজ পরিবারের সদস্যরা প্রিয় চাঁপাইনবাবগঞ্জকে বিশ্বময় সমুন্নত রাখতে এবং ছড়িয়ে দিতে তাদের এই প্রয়াস চালিয়ে আসছেন। যা অব্যাহত থাকবে...
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬ মার্চ, ২০২৩