২ দলনেতাসহ আন্ত:জেলা ডাকাত চক্রের ৬ জন আটক






 ২জন দলনেতাসহ আন্ত:জেলা ডাকাত চক্রের ৬  জনকে আটক করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ ( ডিবি)। 
এ সময় তাদের কাছ থেকে একটি পিকআপ গাড়ী, দেশীয় অস্ত্র, নগদ টাকা, মটরসাইকেল ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। 
রবিবার রাতে চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও সোমবার রাতে রাজশাহী কোর্ট স্টেশন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 
আটককৃত হলো, নওগাঁ মান্দার শালদহ এলাকার তানজেবের ছেলে ও  ডাকাত দলের নেতা উজ্জ্বল হোসেন (৩৮), চাঁপাইনবাবগঞ্জের নাচোলে পীরপুর শাহানাপাড়ার সাদের আলীর ছেলে দলনেতা  ইমরান আলী (৪২), রাজশাহীর বাগমারার শুভডাঙ্গার মৃত লোকমানের ছেলে  আঃ রাজ্জাক (৪০), রাজশাহীর ভাটাপাড়ার মৃত আমিরুলের ছেলে নাসির হোসেন (৩০) একই এলাকা ফজলু কসাই' র ছেলে টনি শেখ (২১) ও রাজশাহী বাগমারার বীরকয়া এলাকার মৃত আঃ রাজ্জাকের ছেলে রবিউল ইসলাম অরফে রিপন (১৯)।



নাচোল থানার অফিসার ইনচার্জ (ওসি) মিন্টু রহমান ও জেলা গোয়েন্দা পুলিশের ওসি বাবুল উদ্দিন সরদার জানান,  গভীর রাতে আন্ত:জেলা ডাকাত চক্রের সদস্যরা   ডাকাতি করতে তানোর থানার  মুন্ডমালা এলাকা হতে নাচোল এলাকায় আসছে ।  এমন সংবাদের ভিত্তিতে নাচোলে পচাকান্দর নামক স্থানে জেলা গোয়েন্দা শাখা ও নাচোল থানা পুলিশের যৌথ অভিযান চালায়। অভিযান কালে  কয়েক জন ডাকাত পালিয়ে গেলেও রবিউল ইসলাম অরফে  রিপনকে আটক করা হয়। এ সময় 
 একটি পিকআপ ও দেশীয় অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। 
ডিবি পুলিশের ওসি আরো জানান, আটকৃত আসামির তথ্যের ভিত্তিতে  সোমবার রাতে রাজশাহী কোর্ট স্টেশন এলাকা অভিযান চালিয়ে একটি মোটরসাইকেল ও নগদ ৬৪ হাজার ২১০ টাকাসহ আর ৫ জনকে আটক করা হয়।ওসি জানান, আটক ডাকাতগণ রাজশাহী কোর্ট স্টেশন এলাকার বিভিন্ন বাসায় ভাড়া নিয়ে অবস্থান করে। পরে   প্রতিদিন রাত্রে রাজশাহী, নওগাঁ, সিরাজগঞ্জ চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় দেশীয়  অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক দ্রব্যসহ পিকআপ- ট্রাক যোগে  ডাকাতি করে থাকে । 
এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান ওসি।

 চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২১ মার্চ, ২০২৩