চাঁপাইনবাবগঞ্জে ২ লাখ ১৮ হাজার ৭১ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল


চাঁপাইনবাবগঞ্জে এবার ২ লাখ ১৮ হাজার ৭১ টি শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ২০ ফেব্রুয়ারি মাঠ পর্যায়ে একযোগে এই ক্যাপসুল খাওয়ানো কার্যক্রম শুরু হবে।
শনিবার চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় এই তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশিদ। সভায় জানানো হয়, এবারের ক্যাম্পেইনে চাঁপাইনবাবগঞ্জ জেলা জুড়ে ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯১ হাজার ৬১৪ টি শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ৪৫৭ টি শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার ১ হাজার ১৫৬টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে এই কার্যক্রম। এজন্য ৩৪৮৪ জন স্বাস্থ্যকর্মী কাজ করবেন।
ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুর মৃত্যুর ঝুঁকি কমানোসহ চোখের দৃষ্টিশক্তি বৃদ্ধি হয় বলে সাংবাদিকদের জানান সিভিল সার্জন।
মত বিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন; চাঁপাইনবাবগঞ্জ মেডিক্যাল অফিসার রাকিবুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদুল হুদা অলক, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি আলমগীর কবির কামাল, সিটি প্রেসক্লাবের সভাপতি সাজেদুল হক সাজুসহ জেলার গণমাধ্যমকর্মীরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮ ফেব্রুয়ারি, ২০২৩