বিশ্ববিদ্যালয় স্থাপনসহ ৫দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জে জাসদের মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জে মেডিকেল কলেজ, পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় স্থাপন ও করোনায় বন্ধকৃত সকল ট্রেন চালুসহ ৫ দফা দাবিতে মানববন্ধন- বিক্ষোভ মিছিল করেছে জাসদ।
রবিবার সকাল সাড়ে ১০ দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করেন।
ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য দেন, জেলা জাসদের সভাপতি মোজাফফর হোসেন ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, যুগ্ম সম্পাদক কামরুল হক বাবলু, জেলা যুবজটের সভাপতি  তরিকুল ইসলাম। এছাড়াও সংহতি প্রকাশ করে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটির উপদেষ্টা এ্যাড. আবু হাসিব, এ্যাড. সাইদুর রহমান, নাগরিক কমিটির আহবায়ক সৈয়দ হোসেন আহমেদ বাদশা।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জ জেলায় মেডিকেল কলেজ স্থাপন করতে হবে। প্রানঘাতী করোনা ভাইরাস সংক্রমণের কারনে সোনামসজিদ স্থলবন্দরের ইমিগ্রেশন তিন বছর ধরে বন্ধ রয়েছে। আর দুই বছরের অধিক সময় ধরে বন্ধ রয়েছে আন্তঃনগর ও লোকাল ট্রেনগুলো।  বন্ধ থাকা ট্রেনগুলো চালুসহ বনলতা ট্রেনের আসন সংখ্যা বৃদ্ধির দাবি করেন। 
চাঁপাইনবাবগঞ্জে মেডিকেল কলেজ, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল পরিচালনায় প্রয়োজনীয় জনবল এবং ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে স্বাস্থ্য সেবার মান বৃদ্ধিসহ সকল অনিয়ম দূরীকরণ, করোনায় বন্ধকৃত সকল ট্রেন চালু, জেলা সদরে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়, সোনামসজিদ স্থলবন্দর নিয়মিতকরনসহ ইমিগ্রেশন চালু ও চাঁপাইনবাবগঞ্জ জেলাকে অর্থনৈতিক অঞ্চলসহ এই পাঁচ দফা  বাস্তবায়নের জন্য মানববন্ধনে দাবি জানানো হয় ।
পাঁচ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত কঠোর আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি দেন জাসদের নেতৃবৃন্দ।
মানববন্ধন শেষে ৫ দফা দাবি জানিয়ে জেলা প্রশাসক ও সংসদ সদস্য আব্দুল ওদুদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নিমতলা মোড়াস্থ জেলা জাসদের কার্যালয়ে গিয়ে শেষ হয়। 
চাঁপাইনবাবগঞ্জ নিউজ /নিজস্ব প্রতিবেদক / ২৬ ফেব্রুয়ারি, ২০২৩