চাঁপাইনবাবগঞ্জে চাকুরী দেওয়ার নামে প্রতারণার অভিযোগে ৩ জন আটক


চাঁপাইনবাবগঞ্জে সেনাবাহিনীতে চাকুরী দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে তিনজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আটককৃতরা হলেন- প্রতারক চক্রের মূলহোতা সদর উপজেলার মহারাজপুর মিনটোলা গ্রামের মৃত ফিরোজুল ইসলামের ছেলে মো. মাসুদ রানা (৪২), সক্রিয় সদস্য নিচুধুমি গ্রামের মৃত আমজাদ মন্ডলের ছেলে তহরুল ইসলাম (৩৮) ও লালাপাড়া গ্রামের মৃত দোস মোহাম্মদের ছেলে আব্দুর রাজ্জাক (৪৫)।
এ সময় তাদের কাছ থেকে বাংলাদেশ সেনাবাহিনীতে (মালী) পদে ভর্তির ভূয়া নিয়োগপত্র ১ কপি ও ২টি ভূয়া সীল জব্দ করা হয়। বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের লালাপাড়া গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়।
শুক্রবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প এসব তথ্য নিশ্চিত করেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি বিশেষ অপারেশন দল সদর উপজেলার মহারাজপুর লালাপাড়া গ্রামের এমকে নোমানের মার্কেটের পশ্চিম পাশের কানসাট-চাঁপাইনবাগঞ্জ সড়কের পাশ থেকে মালি পদের একটি ভুয়া নিয়োগপত্র ও দুইটি ভুয়া সিলসহ প্রতারক চক্রের মূল হোতা মাসুদ রানাসহ তিনজনকে আটক করা হয়।
 অভিযানে নেতৃত্ব দেন কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম।
ওই বিজ্ঞপ্তিতে আরও জানায়, প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে চাকরির প্রলোভন দেখিয়ে মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তাদের আটক করতে র‌্যাবের একটি চৌকস গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে কঠোর নজরদারি অব্যাহত রেখেছিল। একজন ভুক্তভোগীর ৬ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগের ভিত্তিতে প্রতারনা চক্রকে  ভুয়া নিয়োগপত্রসহ আটক করে।
এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩ জানুয়ারী, ২০২৩