গোমস্তাপুরের জনসভায় এস এম কামালের প্রশ্ন- ২৮ বছরে কি দিয়েছে বিএনপি


বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, ‘বিএনপি- জামায়াত এক সময় বলেছিল, আওয়ামী লীগ মতায় আসলে মসজিদে আজান হবে না, বাংলাদেশ ভারত হয়ে যাবে। তা হয়নি, আওয়ামীলীগ সরকার ইসলাম চর্চার জন্য সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করেছে। বিএনপি ২৮ বছর ক্ষমতায় থেকে কওমি মাদ্রাসার স্বীকৃতি দেয়নি। কি দিয়েছে, চাঁপাইনবাবগঞ্জের ২১ জন কৃষককে গুলি করে হত্যা করেছে, কৃষকের সার লুটপাট করেছে। বাংলাভাই সৃষ্টি করে মানুষকে নির্যাতন করেছে।
তিনি বলেন, ‘কৃষকদের সারের দাম কমিয়ে আওয়ামীলীগ সরকার ২১ হাজার কোটি টাকা সারে ভর্তুকি দিয়েছেন। মানুষের কথা ভেবে এই সরকার স্বল্প মূল্যে টিসিবির পণ্য দিয়েছে’।
বৃহস্পতিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে নৌকা প্রতীকের বিজয়ের লে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ এ জনসভার আয়োজন করে।
নৌকায় ভোট দিলে ভাগ্যের পরিবর্তন হয় উল্লেখ্য করে এসএম কামাল হোসেন বলেন,  গ্রাম শহরে রূপান্তরিত হয়। আজ শেখ হাসিনার জন্য মানুষ ঘুরে দাঁড়িয়েছে। আগে পেট ভরে ভাত খেতে পারতেন না, আজ পারছেন। নৌকা উন্নয়নের প্রতীক, নৌকা সমৃদ্ধির প্রতীক, গণতন্ত্রের প্রতীক, নৌকায় ভোট দিলে মানুষ ভালো থাকে, দেশ ভালো থাকে। 



এসএম কামাল আরো বলেন, জিয়াউর রহমানকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়ে আপনাদের কাছে পাঠিয়েছেন। আমি জিয়ার পে কথা বলতে আসিনি। আমি কথা বলতে এসেছি নৌকার প।ে যে নৌকায় ভোট দিলে আপনারা প্রতারিত হন না, অবহেলিত হন না। নৌকায় ভোট দিয়েছিলেন ৭০ সালের নির্বাচনে বঙ্গবন্ধুকে। তিনি আমাদের বাংলাদেশ দিয়েছেন। ৯৬ সালে আপনারা নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানিয়েছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পরে জিয়া থেকে বেগম খালেদা জিয়া হয়েছেন। ২৮ বছর যারা মতায় ছিল। ধানের শীষে ভোট দিয়ে তারা কিছু দেয়নি আপনাদের। ২০০৮ সালে নৌকায় ভোট দিয়ে পুনরায় শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করেছিলেন।
তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জের মানুষকে প্রশ্ন করতে চাই, বিদ্যুতের দাবিতে রাস্তায় নেমেছেন। বিদ্যুত দেয়নি। গুলি করে নিরীহ জনগণকে হত্যা করেছিল। বঙ্গবন্ধুর তনয়া শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। শেখ হাসিনা নৌকার কা-ারি। নৌকায় ভোট দেন বলে দেশে অনেক উন্নয়নের ছোঁয়া দেখছেন। তাই ১ ফেব্রুয়ারি নৌকায় ভোট দিবেন। জিয়াউর রহমানকে জয়যুক্ত করে এ আসনটি প্রধানমন্ত্রীকে উপহার দিবেন ।



গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাসের সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য দেনÑ চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জিয়াউর রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক চিত্রনায়িকা মাহিয়া মাহি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা, নাচোল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সেরাজুল ইসলাম টাইগার, জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দ ও সাধারণ সম্পাদক আশিকুজ্জামানসহ আওয়ামী লীগের অন্যান্য সংগঠনের নেতারা।
জনসভায় চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেন, আজকে সবাই উপস্থিত হয়েছি নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য। ১ ফেব্রুয়ারি সবাই মিলে ভোট দিব। জিয়াউর রহমানকে ভোট দিব, নৌকাকে জয়যুক্ত করব। চাঁপাইনবাবগঞ্জ-২ আসন মাননীয় প্রধানমন্ত্রীকে উপহার দিব ইনশাল্লাহ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯ জানুয়ারী, ২০২৩