ভোটকেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম


চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনের উপ নির্বাচনের কার্যক্রম সম্পন্ন করতে ভোটকেন্দ্র গুলোতে সরঞ্জাম নিয়ে পৌঁছে গেছে প্রিজাইডিং কর্মকর্তারা।
মঙ্গলবার দুপুর বেলায় জেলা স্টেডিয়ামে সকল প্রিজাইডিং অফিসারদের হাতে সকল সরঞ্জাম তুলে দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপ নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা রওশন আলী।
এদিন সকালে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোতাওয়াক্কির রহমান ওই আসনের প্রিজাইডিং কর্মকর্তাদের হাতে সরঞ্জাম তুলে দেন।
চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপ নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা রওশন আলী বলেন;
ইতোমধ্যে সরঞ্জামগুলো ভোটকেন্দ্র-কেন্দ্রে গুলোতে পৌঁছে গেছে। দুপুরের মধ্যে চরাঞ্চলের ভোটকেন্দ্র গুলোতে দায়িত্ব পাওয়া প্রিজাইডিং অফিসারদের হাতে সরঞ্জামগুলো তুলে দেওয়া হয়েছে। যাতে তারা সন্ধ্যার আগেই ভোটকেন্দ্রে পৌঁছাতে পারে।
তিনি আরও বলেন; ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে ভোট গ্রহণের সময় কোন দুর্ঘটনা ঘটলে শিগগির ওই সমস্যার সমাধানের জন্য লোকও নিয়োগ দেওয়া হয়েছে। সুষ্ঠু ভোটগ্রহণ করতে যা যা করনীয় তার সবই ব্যবস্থা নেওয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোতাওয়াক্কির রহমান বলেন; সকাল থেকে দুপুর বেলার মধ্যে সকল প্রিজাইডিং অফিসারদের হাতে সরঞ্জামাদি তুলে দেওয়া হয়েছে। ইভিএমের কার্যক্রমে কোন ত্রুটি হলে তাৎণিক একাধিক লোকবল নিয়োগ দেওয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মোট ভোটার ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন ও নারী ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ১৮০টি ভোট কেন্দ্রের ১২৩০টি ভোট ক আছে। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৮ হাজার ৮৮৩ জন ও নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন। এই আসনে ১৭২টি ভোট কেন্দ্রের ভোট ক আছে ১২৪০টি।
প্রসঙ্গত; সংসদীয় আসন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হানুরুর রশীদ ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) থেকে বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসন ২টি শূন্য ঘোষণা করা হয়। এই আসন দুটিতে তফশীল অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। 


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১ জানুয়ারী, ২০২৩