চাঁপাইনবাবগঞ্জে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে বিবস্ত্র করে রাস্তা ঘোরানোর অভিযোগ, আটক ৩


চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শংকরবাটি বটতলাহাট এলাকায় চাঁদা না দেয়ায় এক ব্যবসায়ীকে মারধরের পর নগ্ন করে রাস্তায় ঘোরানোর অভিযোগ করা হয়েছে। নগ্ন করে রাস্তায় হাটানোর ভিডিও ধারণ করে তা ভাইরাল হওয়ার পর রবিবার ওই ব্যবসায়ী চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। তবে পুলিশ ভাইরাল হওয়া ভিডিও দেখে শনিবার রাতে তিনজনকে আটক করে।
মামলার এজাহারে ওই ভুক্তভোগী ব্যবসায়ী অভিযোগ করেন, গেল ১১ ডিসেম্বর রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার জয়নগর মিরপাড়ার রায়হান আলীর বাড়িতে পাওনা ৩০ হাজার টাকা চাইতে গেলে পরিকল্পিতভাবে তাকে আটকিয়ে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে রাজি না হলে তারা মারধরের পর তাকে বিবস্ত্র করে রাস্তায় ঘোরানো হয়। বিবস্ত্র করে রাস্তা ঘোরানোর সময় মোবাইল ফোনে তা ভিডিও ধারণ করা হয়। মামলার অভিযোগে বলা হয়, পরে মোবাইলে ধারণকৃত ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকী দিয়ে আরো এক লাখ টাকা চাঁদা দাবি করে। তাদের দাবিতে সম্মত না হওয়া তা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়।
এদিকে, ঘটনার ৭ দিনের মাথায় ওই ব্যবসায়ী রবিবার চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা দায়ের করে। তবে, পুলিশ ভাইরাল হওয়া ভিডিও দেখে ৩ জনকে আটক করে।
এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম আলমগীর জাহান জানান, শনিবার রাত ৯টার দিকে ভিডিও ভাইরাল হওয়ার বিষয় জানতে পেরে পুলিশ রাতেই ৩ জনকে আটক করে। এরমধ্যে একজনের মোবাইল ফোনে ওই রাতের ধারণ করা ভিডিও পাওয়া যায়’। আটককৃতদের দায়ের মামলায় আসামী দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
ওসি জানান, এঘটনায় পুলিশ ৭ জনকে সনাক্ত করেছে। বাকীদের সনাক্তে পুলিশ কাজ করছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮ ডিসেম্বর, ২০২২