চাঁপাইনবাবগঞ্জে ভুয়া অ্যাপসে প্রতারণা, আটক ৩ জন


ভূয়া মোবাইল এ্যাপ (আবাবা) এর মাধ্যমে প্রতারনা করে ছয় কোটি টাকা হাতিয়ে নেয়া অভিযোগে ৩ জনকে আটক করেছে র‌্যাব। শনিবার দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার শেখটোলায় অভিযান চালিয়ে এমনই একটি চক্রের ৩ সদস্যকে আটক করে র‌্যাব।
র‌্যাবের দাবি, বিখ্যাত অনলাইন মার্কেটিং শপ আলিবাবার শাখা কোম্পানি 'আবাবা' নামে একটি ভুয়া অ্যাপ তৈরী করে প্রায় ১ হাজার জন সাধারণ মানুষকে ঠকিয়ে ৬ কোটি টাকা আত্মসাৎ করেছে একটি চক্র।
রবিবার গণমাধ্যমকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর নিশ্চিত করেছে র‌্যাব-৫।
আটককৃতরা হলেন- সাইফুদ্দিন, তার স্ত্রী রুলি বেগম ও তাদের ছেলে চক্রটির মুলহোতা সানাউল ইসলাম।
সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়; প্রতারক চক্রের সদস্যরা আবাবা ওয়েবসাইটটিতে বিভিন্ন প্রোডাক্টে রিভিউ দিয়ে টাকা আয়ের আশ্বাস দিয়ে গ্রাহকের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিত। এ চক্রের একটি গ্রুপ কম্বোডিয়াতে অবস্থান করে এবং চক্রের বাকি সদস্য শিবগঞ্জ থানায় অবস্থান করে আসছিল। ভুক্তভোগীদের অভিযোগের সত্যতা বের করে অভিযান চালিয়ে একই পরিবারের ৩ জন সদস্যকে আটক করা হয়। চক্রটি  এ পর্যন্ত প্রতারণার মাধ্যমে ১০০০ গ্রাহকদের কাছ থেকে ৬ কোটি টাকা আত্মসাৎ করেছে।'
অভিযানকালে ১টি মোবাইল ফোন, টেলিগ্রাম গ্রুপের স্ক্রিন শট-৫০ পাতা, আবাবা মোবাইল এ্যাপ স্ক্রিনশট-১০ পাতাসহ আবাবা ওয়েব সাইটের লোগো সম্বলিত ২টি গেঞ্জি উদ্ধার করা হয়েছে।
এই ঘটনায় তাদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮ ডিসেম্বর, ২০২২