ওমিক্রণ নতুন ভ্যারিয়েন্ট> সোনামসজিদ স্থল বন্দরে শুরু হয়েছে ভারতীয় ট্রাক চালকদের হেলথ স্ক্রিনিং


ওমিক্রনের নতুন উপধরন (বিএফ.৭) সংক্রমণরোধে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। বুধবার চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দরে শুরু হয়েছে ভারতীয় ট্রাক চালক ও হেলপারদের হেলথ স্ক্রিনিং। স্থলবন্দরে মেডিক্যাল টিমের নিয়মিত কাজের পাশাপাশি সকাল থেকে শুরু হয়েছে এই হেলথ স্ক্রিনিং।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশিদ জানান, স্বাস্থ্য বিভাগের একজন মেডিক্যাল অফিসারের নেতৃত্বে ৪ সদস্যের মেডিক্যাল টিম বন্দরের ভারতীয় ট্রাক চালক ও সন্দেহজনক মানুষদের হেলথ স্ক্রিনিং করছে। এর আগে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী মেডিক্যাল টিম নিয়মিত দায়িত্ব পালন করে আসছিলেন।
তিনি বলেন, ‘ করোনা ভাইরাসের সংক্রমণের হার কমে যাওয়ায় কিছু দিন আমরা রিলাক্স মুডে ছিলাম। সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসের সংক্রমণ আবারও বাড়ছে। প্রতিবেশি দেশ ভারতে ওমিক্রনের উপধরন বিএফ.৭ শনাক্ত হয়েছে। ওমিক্রণের নতুন উপ ধরণ দেখা দেয়ায় আমরা সর্তক অবস্থান নিয়েছি’।
সোনামসজিদ স্থল বন্দর ইমিগ্রেশনে দায়িত্বে থাকা পুলিশ উপ পরিদর্শক জাফর ইকবাল বলেন, ‘ সোনামসজিদ ইমিগ্রেশন দিয়ে করোনার কারণে মানুষের ভারত যাতায়াত বন্ধ রয়েছে আগে থেকেই। নতুন কোন নির্দেশনা না আসায় এখনও যাত্রী আসা যাওয়া বন্ধ আছে’।
সোনামসজিদ পানামা পোর্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপক মাইনুল ইসলাম জানান, করোনার ব্যাপক সংক্রমণকালে বন্দরে শরীরের তাপমাত্রা মাপা, হাতধোয়াসহ অন্যান্য যে কার্যক্রম করা হতো তা আবারও শুরু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮ ডিসেম্বর, ২০২২