চাঁপাইনবাবগঞ্জ মুক্ত দিবস উদযাপিত


নানান কর্মসূচির মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জ মুক্ত দিবস উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে র‌্যালির কর্মসূচির উদ্বোধন করা হয়। পরে র‌্যালিটি সেখান থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে মুক্তমঞ্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শদ্ধা নিবেদন করা হয়। শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভায় মিলিত হয়।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে  আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপস) আবুল কালাম সাহিদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, সদর উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী।
এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত শহিদ স্মৃতি নাম ফলকে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধের শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনসহ বীর মুক্তিযোদ্ধারা।
উল্লেখ্য, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ শহরের মহানন্দা নদী তীরবর্তী রেহায়চর এলাকায় সম্মুখযুদ্ধে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর শাহাদাত বরণ করার পরের দিন সকালে চাঁপাইনবাবগঞ্জ কলেজ মাঠে মুক্তি সমাবেশের মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জকে শত্রুমুক্ত ঘোষণা করেন বীর মুক্তিযোদ্ধারা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫ ডিসেম্বর, ২০২২