দুর্লভপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ চলছে


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা দুর্লভপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ১৭টি কেন্দ্রে ইভিএমে ভোট দিবেন ভোটারেরা।
নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন এবং ৯ টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৮ জন ও ৩ টি সংরতি ওয়ার্ডে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
৩ জন প্রতিদ্বন্দী চেয়ারম্যান প্রার্থীরা হলেন; আওয়ামীলীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ভোট করছেন আবু নাজমুল কবির মুক্তা। ওই দলেরই বীদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) বীর মুক্তিযোদ্ধা বজলার রশীদ সনু মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন। আর বিএনপি সমর্থিত কোনো প্রার্থী না থাকলেও ‘জামায়াতের আড়ালে’ স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে গোলাম আজম ভোটের মাঠে আছেন।



রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা তাসিনুর রহমান জানান, মোট ৩৯ হাজার ৯৮৪ জন ভোটার, এর মধ্যে পুরুষ ২০ হাজার ৮০১ জন ও নারী ১৯ হাজার ১৮৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। নির্বাচনে ১৭ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১৫০ জন সহকারী প্রিজাইডিং ও ৩০০ জন পোলিং এজেন্ট নিয়োজিত রয়েছেন। মোট ১৭টি ভোট কেন্দ্রের ১৫০টি  ভোট কে ভোট গ্রহণ করা হচ্ছে। নির্বাচন সুষ্ঠু করতে ৩ জন ম্যাজিষ্ট্রেট, ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্সসহ র‌্যাব,  পুলিশ ও আনসার সদস্যরা কাজ করছেন।
 

উল্লেখ্য, শিবগঞ্জ উপজেলায় ১৫ টি ইউনিয়নের মধ্যে ১৪টি ইউপির নির্বাচন সম্পন্ন হলেও, সীমানা জটিলতায় আটকে যায় দূর্লভপুর ইউনিয়নের নির্বাচন। সীমানা বিরোধ নিষ্পত্তির আবেদন চেয়ে উচ্চ আদালতে রিট পিটিশন করেন ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজিব রাজু। ফলে ওই পরিষদের নির্বাচন উচ্চ আদালতের নির্দেশে দুই দফায় স্থগিত হয়। ৩য় দফায় ভোট গ্রহণের তারিখ ২ নভেম্বর ঘোষণা করে নির্বাচন কমিশন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২ নভেম্বর, ২০২২