রাত পোহালেই চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন


রাত পোহালেই চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন। সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ইলেক্টনিক ভোটিং মেশিনে ভোট দিবেন ভোটারেরা।
নির্বাচনে ৫ টি সাধারণ ওয়ার্ডে ২০ জন সদস্য ও ২টি সংরতি ওয়ার্ডে ৫ জন মহিলা সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে ভোট গ্রহণের ল্েয সকল কার্যক্রম সম্পন্ন করেছেন নির্বাচন কমিশন।
এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিনকে এরই মধ্যে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তবে নির্বাচন হবে ৫টি সাধারণ ওয়ার্ড ও দুটি সংরতি আসনে।
সহকারী রিটার্নিং অফিসার মো. মোতায়াক্কিল রহমান জানান, জেলা ৫ উপজেলার পাঁচটি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রত্যেক কেন্দ্রে দুটি করে মোট ১০ টি বুথ থাকবে। সুষ্ঠু ভোট গ্রহণের জন্য ৫ জন প্রিজাইডিং অফিসার, ১০ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২০ জন পোলিং অফিসার নিয়জিত থাকবে। এছাড়াও প্রত্যেক ভোট কেন্দ্রে ৩জন পুরুষ ও ১ জন মহিলা আনসার সদস্য নিয়োগ থাকবে।
তিনি আরো জানান, জেলা পরিষদের ৫ সাধারণ ওয়ার্ডে ২০ জন সদস্য ও  দুটি সংরতি ওয়ার্ডে ৫ জন মহিলা সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলায় ৬৫৯ জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ৫০৫ জন ও মহিলা ১৫৪ জন ভোটার।
নির্বাচন সুষ্ঠু করতে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্সসহ র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা মোতায়ন থাকবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩ নভেম্বর, ২০২২