চাঁপাইনবাবগঞ্জে ৫১ তম জাতীয় সমবায় দিবস পালিত


র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে ৫১তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে । শনিবার সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদণি করে একই স্থানে এসে শেষ হয়। পরে পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভায় মিলিত হয়।
জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দীন আহমেদ শিমুল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব-উল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলী, জেলা সমবায় অফিসার মোঃ আকরাম হোসেন।
সভায় সফল সমবায়ী একজনকে এবং ৬টি সমবায় সমিতিকে ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও সমবায় সমিতির ছয়জন নারী সদস্যকে গাভী পালনের জন এক ল টাকা করে ঋণের চেক প্রদান করা হয়।
এদিকে ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই প্রতিপাদ্যেকে সামনে রেখে শিবগঞ্জে জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলে সকালে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি সাব্বির আহম্মেদ, সততা মানবিক উন্নয়ন সোসাইটির সভাপতি তোহিদুল আলম টিয়া ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান।
এর আগে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করেন অতিথিরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫ নভেম্বর, ২০২২