চাঁপাইনবাবগঞ্জে বিএনপির ৬০ নেতাকর্মী গ্রেফতার


চাঁপাইনবাবগঞ্জ  ৫ উপজেলা থেকে বিএনপির ৬২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে তাদের গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৯, শিবগঞ্জে ১৩, নাচোলে ১৯, গোমস্তাপুরে ১৪ ও ভোলাহাটে ৫ জন বিএনপি নেতাকর্মী রয়েছে। বুধবার দুপুরে বিস্ফেরক ও বিশেষ ক্ষমতার আইনের মামলায় তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।
পাঁচ থানার ওসি গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে বিএনপি এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ একের পর এক মামলা করার অভিযোগ করেছে বিএনপি। রাজশাহীর বিভাগীয় গণ সমাবেশ ঠেকাতে নেতাকর্মীদের নামে পুলিশ এসব ‘গায়েবি মামলা’ করছে। পুলিশের সাজানো মামলায় নেতাকর্মীদের গ্রেপ্তার করছে বলে অভিযোগ করেছেন জেলা বিএনপির নেতারা।
চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির আহ্বয়াক গোলাম জাকারিয়া বলেন, রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে লোকসমাগম ঠেকাতে চাঁপাইনবাবগঞ্জে পুলিশ এক রাতে অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে।  জেলার ৫ থানায় বিস্ফোরক আইনে সাড়ে ৪ শতাধিক বিএনপির নেতাকর্মীর নামে গায়েবী মামলা করেছে পুলিশ।
চাঁপাইনবাবগঞ্জে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) আবুল কালাম সাহিদ বলেন, 'গত রাতে জেলায় অভিযান চালিয়ে ৬০ জন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। তাদেরকে বিষ্ফোরক ও বিশেষ ক্ষমতার আইনে তাদেরকে কোর্টে চালান দেওয়া হয়েছে।'

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০ নভেম্বর, ২০২২