চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিক কামালকে কৃষকলীগ নেতার হুমকি, থানায় জিডি


চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত ‘দৈনিক চাঁপাই চিত্র’ পত্রিকার সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ প্রেসকাবের সাধারণ সম্পাদক  কামাল উদ্দীনকে হুমকি দেয়া হয়েছে। সংবাদ প্রকাশ করাকে ঘিরে বৃহস্পতিবার রাত ১০ টার দিকে কৃষকলীগের চাঁপাইনবাবগঞ্জ পৌর শাখার সভাপতি মেসবাহুল হক টুটুল মোবাইল ফোনে হুমকি দেন। এঘটনায় শুক্রবার রাতে সাংবাদিক কামাল উদ্দীন চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় জিডি করেন।
সদর থানায় দায়ের করা জিডিতে বলা হয়, ফোনে হুমকি দেয়ার আগে তিনি (টুটুল) দলবল নিয়ে সন্ত্রাসী কায়দায় শহরের পাঠানপাড়ায় পত্রিকা অফিসে এসে গালিগালাজ করেন। এ সময় কৃষকলীগ নেতাসহ সবাই মদ্দপ অবস্থায় ছিল। পরে মোবাইল ফোনে কৃষকলীগ নেতা হুমকি দেয়ার সময় চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কেন নিউজ করেছেন, বেশি বাড়াবাড়ি করছেন বলে অশ্লীল-অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন।
এব্যাপারে, চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফ জামান আনন্দ বলছেন, 'একজন সিনিয়ির সাংবাদিককে হুমকি দেয়া রীতিমত নোংরামি। এমন ঘটনায় আমি জড়িত নই। যে হুমকি দিয়েছে সে দায় তার। ওর দায় আমি নেবো না'।
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান বলেন, 'আনার নাম ব্যবহার কেউ কোথাও কিছু বললে তো তা আমার বলা হলোনা। এটা যে বলেছে তার ব্যাপার। এ ঘটনার সঙ্গে আমার কোন সম্পর্ক নেই।
সাংবাদিক কামাল উদ্দীন নলেন, ফোনে টুটুল ‘চাঁপাই চিত্র’ পত্রিকা অফিসে হামলারও হুমকি দেয়। আমার পত্রিকার প্রধান প্রতিবেদক ফারুক আহমেদ চৌধুরীকে মারধরের হুমকি ও গালিগালাজ করে'।
এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি একেএম আলমগীর জাহান বলেন,  সাংবাদিক কামাল উদ্দীনের জিডি নথীভূক্ত করে সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. নুরুল কাদির সৈকতকে তদন্তভার দেয়া হয়েছে।
এব্যাপারে মেসবাহুল হক টুটুল সাংবাদিকদের বলেন,' ঘটনাটিতে আমার ভুল হয়ে গেছে'।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯ অক্টোবর, ২০২২