শিবগঞ্জে শেখ রাসেল দিবস পালিত


শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস পালিত হয়েছে। এ উপলে মঙ্গলবার উপজেলা প্রশাসন, ছাত্রলীগ ও বিভিন্ন সহযোগী এবং সংগঠন কর্মসূচি পালন করে। সকাল ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের নেতৃত্ব একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর এলাকার বিভিন্ন এলাকা প্রদণি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া উপজেলা পরিষদের উন্নয়ন তহবিল হতে ৩৬ নারীর মাঝে সেলাই মেশিন দেয়া হয়।
এদিকে দুপুরে শেখ রাসেল শিশু প্রশিণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের উদ্যোগে প্রতিষ্ঠানটির অডিটোরিয়ামে আলোচনা সভা, দোয়া মাহফিল ও তাবারক বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম, সিনিয়র ম্যানেজার টিপু সুলতান ও কামাল উদ্দিনসহ অন্যরা। শেষে বন্দরে কর্মরত শ্রমিকদের মাঝে তাবারক বিতরণ করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮ অক্টোবর, ২০২২