চাঁপাইনবাবগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত


‘নির্ভূল জন্ম-মৃত্যু নিবন্ধন করব শুদ্ধ তথ্যভান্ডার গড়ব’ এই স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে। দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার  সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশীদ, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক ডা. আব্দুস সালাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, শিবগঞ্জ পৌরসভার মেয়র মুনিরুল ইসলাম।
এ সময় জেলা পর্যায়ে জনপ্রতিনিধি, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণসহ সাংবাদিকরা অংশ নেন।
সভায় জন্ম মৃত্যু নিবন্ধন এর প্রয়োজনীয়তা এবং সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করা হয়। সেই সাথে শিশুর জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন করার আহবান জানান।
আলোচনা সভা শেষ চাঁপাইনবাবগঞ্জ জেলার জন্ম ও মৃত্যু নিবন্ধনে গুরুত্বপূর্ণ অবদান রাখা আটজনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬ অক্টোবর, ২০২২