চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন স্থগিত


সীমানা জটিলতা কারণে উচ্চ আদালতে রীটের প্রেেিত আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ  জেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। সোমবার  রাতে জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোতাওয়াক্কিল রহমান এ তথ্য নিশ্চিত করেন।
মোতাওয়াক্কিল জানান, নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় -২ শাখার সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমানের স্বারিত এক পত্রে জানানো হয়, 'রিট পিটিশন নং ১১০৭১/২০২২ এর ১৩ সেপ্টেম্বর ২০২২ তারিখের মাননীয় হাইকোর্টের আদেশে প্রতিপালনার্থে ১৭ অক্টোবর ২০২২ তারিখে অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের সকল কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।'
তিনি আরো জানান, জেলা পরিষদের নির্বাচনে আওয়ামীলীগের মোননীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ছাড়া আর কেউই চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন নি। এ ছাড়াও সাধারণ সদস্যসহ নারী সংরতি পদে ৩৫ জন মনোনয়ন দাখিল করেন। প্রার্থীতা প্রত্যাহারের দিনে ৯ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যহার করেন। সবশেষে ২৬ জন প্রার্থীদের প্রতিক বরাদ্দের দিনে নির্বাচন স্থগিতাদেশ দেয় কমিশন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬ সেপ্টেম্বর, ২০২২