চাঁপাইনবাবগঞ্জে ১৫ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু


নিম্ন আয়ের মানুষকে মূল্য সহায়তা দেয়া ও বাজারদর স্থিতিশীল রাখতে চাঁপাইনবাবগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ইউনিয়ন পর্যায়ে কার্ডধারী জনগোষ্ঠীর মাঝে ১৫ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল বিক্রি শুরু হয়েছে।
‘শেখ হাসিনার বাংলাদেশ, ুধা হবে নিরুদ্দেশ’ এই স্লোগানে সোমবার সকালে সদর উপজেলার বারোঘরিয়া ইউনিয়নের চামাগ্রামে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান, জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদুল হাছান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মোঃ তৌফিক আজিজ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাকির হোসেন, কারিগরি খাদ্য পরিদর্শক আরাফাত রহমান, ডিলার তরিকুল ইসলামসহ অন্যন্যরা।
জেলা প্রশাসক বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় জেলায় প্রায় ৬০ হাজার পরিবার সরাসরি উপকৃত হবে। শুধুমাত্র সেপ্টেম্বর মাসেই এই কর্মসূচিতে খাদ্য বিভাগ ১৮০০ মেট্রিক টন চাল বিতরণ করবে। অসহায় হতদরিদ্র খেটে-খাওয়া দিনমজুর শ্রেণীর মানুষরা কম দামে এই চাল কিনে সরাসরি উপকৃত হবেন। দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধে সরকারের এই উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলায় খাদ্যবান্ধব কর্মসুচীর আওতায় ইউনিয়ন পর্যায়ে কার্ডধারী ৬০ হাজার প্রান্তিক জনগোষ্ঠির মাঝে ১৫ টাকা কেজি দরে মাসে ২ ধাপে ৩০ কেজি চাল দেয়া হবে। চাঁপাইনবাবগঞ্জ খাদ্য বিভাগের পক্ষ থেকে সেপ্টেম্বর মাসে ১ হাজার ৮’শ মেট্রিক টন চাল বিতরন করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫ সেপ্টেম্বর, ২০২২