চাঁপাইনবাবগঞ্জে ৫ কোটি টাকার হেরোইনসহ একজন আটক


চাঁপাইনবাবগঞ্জে পদ্মার দূর্গম চর এলাকায় ৫ কোটি টাকার মূল্যের ৫ কেজি হেরোইনসহ হুমায়ুন কবির (৩৭) নামে একজনকে আটক করেছে র‌্যাব। আটক হুমায়ুন কবির চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চর রাণীনগর (বকচর) দামেজ উদ্দিনের ছেলে।
মঙ্গলবার দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চর রাণীনগর (বকচর) দূর্গম চর এলাকায় অভিযান চালিয়ে হেরোইনসহ তাকে আটক করে র‌্যাব।
র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, দীর্ঘদিন যাবৎ একটি মাদক চোরাচালান চক্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বর্ডার এলাকা হতে অবৈধ মাদকদ্রব্য চোরাচালান করে চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী,  রাজধানীসহ দেশের সকল প্রান্তে মাদক সরবরাহ করে আসছিল। মাদকের সন্ধানে র‌্যাব-৫ সর্বদা তাদের গোয়েন্দা নজরদারি পরিচালনা করে আসছে। এর পরিপ্রেক্ষিতে দীর্ঘদিনের গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে চক্রটির সন্ধান পাওয়ার পর গোয়েন্দা দল তাদের নজরদারি করতে থাকে।
প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মাদকের একটি বড় চালান পাচার হবে। এমন তথ্যের ভিত্তিতে দূর্গম চর এলাকায় ৩ টি গ্রুপে বিভক্ত হয়ে র‌্যাবের অপারেশন দল দীর্ঘ ৪/৫ ঘন্টা নদীপথ অতিক্রম করে ছদ্মবেশে অবস্থান করে। পরের অভিযানের এক পর্যায়ে রাত ৪ টার দিকে হুমায়ুন কবিরের বাড়ি ঘেরাও করে অভিযান চালানো হয়। এ সময় তার দেয়া তথ্যের ভিত্তিতে তার ঘরে খাটের নীচে থেকে ১টি ব্যাগে সংরক্ষিত অবস্থায় ৫ কেজি হেরোইন ও ৫৭ হাজার টাকা উদ্ধার করা হয়।
র‌্যারে  দাবি, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চররাণীনগর গ্রামটি পদ্মার দূর্গম চর এলাকা হওয়ায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য সার্বক্ষণিক পর্যবেক্ষণ কষ্টকর হওয়ায় মাদক চোরাকারবারীরা এই এলাকাতে মাদক সংগ্রহ করে প্রাথমিক সংরক্ষণের সেফ জোন হিসেবে ব্যবহার করে।
এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল  থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার করা হয়ছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭ সেপ্টেম্বর, ২০২২