সোনামসজিদ সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে সাড়ে ৩ কেজি স্বর্ণসহ ভারতীয় নাগরিক আটক


চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থল বন্দর দিয়ে ভারতে পাচারের সময় ৩ কেজি ৪৭৬.২৪৫২ গ্রাম (২৯৮.০৩) ভরি স্বর্ণসহ এক ভারতীয় নাগরিককে আটক করেছে ৫৯ বিজিবি। আটককৃত ভারতীয় ট্রাক চালক পশ্চিমবঙ্গের মালদা জেলার ইংলিশ বাজার থানার মাহদীপুর গ্রামের মাফাজুল শেখের ছেলে রেন্টু শেখ (৪০)
রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দরের জিরো পয়েন্টে অভিযান চালিয়ে এক ভারতীয় ট্রাক থেকে এসব স্বর্ণ উদ্বার করে ৫৯ বিজিবি ব্যাটলিয়ন।
রবিবার বিকাল সাড়ে ৫টার দিকে চাঁপাইনবাবগঞ্জস্থ রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)’র ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান, অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা।
তিনি জানান, নিজস্ব তথ্যের ভিত্তিতে সীমান্ত পিলার ১৮৫/১৮-এস হতে আনুমানিক ০৫ গজ বাংলাদেশের অভ্যন্তরে পানামা গেইট সংলগ্ন বালিয়াদিঘী জিরো পয়েন্ট নামক স্থানে অভিযান চালায়। অভিযান চলাকালীন সময় সন্দেহজনকভাবে ১টি ভারতীয় পন্যবাহী ট্রাক সোনামসজিদ পানামা পোর্টে পন্য আনলোড শেষে ভারতে ফেরত যাওয়ার সময় ট্রাকটি আটক করা হয়। পরে ট্রাকের তল্লাশী করে ড্রাইভারের সীটের নীচ থেকে ৩ কেজি ৪৭৬.২৪৫২ গ্রাম (২৯৮.০৩ ভরি) ওজনের ১৫টি স্বর্ণের বার ও ৩৫ টি তেজাবি পাকা স্বর্ণ  সহ ১টি ভারতীয় ট্রাক আটক করা হয়।
প্রেস ব্রিফিংয়ে অধিনায়ক আরো জানান,  আটককৃত স্বর্ণের বারের মূল্য ২ কোটি ৬৮ ল ৭৫ হাজার ২শ ১৩ টাকা।  এ ঘটনায় আইনগত প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮ সেপ্টেম্বর, ২০২২