গোমস্তাপুরে ট্রান্সফরমার চুরির মূল হোতাসহ আটক ২


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিদুৎতের চোরাই ট্রান্সফরমারসহ দুইজনকে আটক করেছে র‌্যাব। বুধবার দিবাগত রাতে গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের লাইনপাড়া বোমভাতর গ্রামের একটি দোকানের অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা হলেন- লাইনপাড়া বোমভাতর এলাকার আনসার হেকিমের ছেলে বাইরুল ইসলাম আমিন (৪৩) ও পঞ্চবটি খড়বোনা এলাকার আমির হোসেনের ছেলে আব্দুল্লাহ হোসেন (২৫)।
বৃহস্পতিবার র‌্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন তথ্যর ভিত্তিতে র‌্যাব জানতে পারে গোমস্তাপুরে একটি দোকানে চোরাই ট্রান্সফরমা বিক্রি হচ্ছে। এমন সংবাদের প্রেেিত  বাইরুল ইসলামের দোকানে অভিযান চালিয়ে কৃষি কাজে ব্যবহৃত তিনটি বৈদ্যুতিক ট্রান্সফরমার কভার, ১৮ কেজি এ্যালুমিনিয়ামের তার, ৪৫ কেজি তামার তার, ২০ কেজি, ২০ কেজি মেইন তার, ২০ কেজি এ্যালুমিনিয়াম ও রডের টুকরা, ৩ কেজি আইরন তারের টুকরো জব্দ করা হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আটককৃত  একটি সংগঠিত চোর সিন্ডিকেটের সদস্য যারা কৃষি কাজে ব্যবহৃত ট্রান্সফরমার এবং অন্যান্য বৈদ্যুতির সরঞ্জামাদি চুরি করে বিভিন্ন ক্রেতার কাছে বিক্রি করত। র‌্যাব-৫  চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি ছায়া তদন্তকারী দল এই বিষয়ে তদন্ত করে চোর চক্রের ০২ জন সদস্যকে এসব মালামালসহ হাতেনাতে গ্রেফতার করে।
আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে গোমস্তাপুর থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫ সেপ্টেম্বর, ২০২২