চাঁপাইনবাবগঞ্জে ১৯টি কেন্দ্রে ওএমএস’র চাল বিক্রি শুরু


নিম্ন আয়ের মানুষকে মূল্য সহায়তা দেয়া ও বাজারদর স্থিতিশীল রাখতে চাঁপাইনবাবগঞ্জে সম্প্রসারিত ওএমএস-এর চাল বিক্রি কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরের নিমতলা এলাকায় কার্যক্রমের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খান। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তাসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পরে এক সংবাদ ব্রিফিং-এ জানানো হয় কর্মসুচির আওতায় খোলা বাজারে প্রতি কেজি ৩০ টাকা কেজি দরে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৬টি, শিবগঞ্জ পৌরসভার ৪টি, রহনপুর পৌরসভার ৪টি নাচোল পৌরসভার ৩টি এবং ভোলাহাট উপজেলায় ২টিসহ মোট ১৯টি ওএমএস কেন্দ্রে চাল বিক্রি করা হচ্ছে।
ভোলাহাট উপজেলায় পৌরসভা না থাকলেও প্রান্তিক জনগোষ্ঠির সুবিধার জন্য কর্মসুচির আওতায় আনা হয়েছে।
এদিকে, সরকারের খাদ্য বান্ধব কর্মসুচির আওতায় চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলার ইউনিয়ন পর্যায়ে কার্ডধারী জনগোষ্ঠির মাঝে ১৫ টাকা কেজি দরে প্রতিমাসে ৩০ কেজি করে চাল বিক্রি করা হবে। এরফলে চাঁপাইনবাবগঞ্জের প্রায় ৬০ হাজার জনগোষ্ঠি উপকৃত হবেন।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, সিনিয়র সহকারী সচিব আব্দুল্লাহ আল মামুন, জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদুল হাছান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. পলাশ সরকারসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, ওএমএস ডিলারগণ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব  প্রতিবেদক/ ০১ সেপ্টেম্বর, ২০২২