চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শোক দিবস পালিত


চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সোমবার সকাল ৮টায় শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি মুহাঃ জিয়াউর রহমান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রুহুল আমিন ও সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশিদ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মোজাহার আলী প্রামানিক, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ রাকিবুল আহসান, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, উপ-দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ শিকদার, সাধারণ সম্পাদক সাইফ জামান আনন্দ, জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফাইজার রহমান কনক।



এরপর একে একে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, সড়ক ও জনপথ বিভাগ, গণপূর্ত বিভাগ, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, সদর উপজেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, সমাজসেবা অধিদপ্তর, বাংলাদেশ কৃষিবিদ ইন্সটিটিউটশনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।
এর আগে সকালে জেলা আওয়ামীলীগ অফিসে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনর করা হয়। এর পর সেখান থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। শোক র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে চাঁপাইনবাবগঞ্জ শহরের সরকারি কলেজ মোড়স্থ মুজিব চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন। পরে নবাবগঞ্জ টাউন কাবে জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এদিকে বিকালে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আলোচনা সভা শেষ বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাটে পালিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/  নিজস্ব প্রতিবেদক/ ১৫ আগস্ট, ২০২২