চাঁপাইনবাবগঞ্জে উপহারের ঘর পেয়েও যারা থাকছেনা, তাদের তালিকা হচ্ছে


চাঁপাইনবাবগঞ্জে যারা প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘর পেয়েও থাকছেনা, তাদের তালিকা করা হচ্ছে। পরে তালিকা গুলো সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হবে। আর যারা প্রকৃত ভূমি ও গৃহহীন ঘর পাইনি। তাদের নামে ওই ঘরগুলো বরাদ্দ দেওয়া হবে।
মঙ্গলবার দুপুরে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীনদের ঘর প্রদানের লক্ষে গৃহিত আশ্রয়ন প্রকল্পের তথ্য তুলে ধরতে জেলা প্রশাসকের কর্যালয়ের সম্মেলন কে আয়োজিত এক মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নোত্তরে বক্তব্যে এসব কথা বলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব-উল-ইসলাম।
অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুব-উল-ইসলাম বলেন; ' মুজিব বর্ষ উপলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমি ও গৃহহীনদের মাঝে ঘর উপহার দিয়েছেন। এ ঘর গুলো পেয়ে তারা খুবই আনন্দিত। অনেক ঘর পেয়েও থাকছেনা তাদের ঘর গুলো পতিত পড়ে আছে। সে ঘর গুলো আবারও যাচাই-বাছাইয়ের পর প্রকৃত গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হবে।'
তিনি বলেন; ' সাংবাদিকরা তৃর্ণমুলের খবর রাখেন। আপনাদের কাছে যদি এমন কোন খবর থাকে, যে প্রকৃত ভূমিহীন। তার থাকার জায়গা নাই, তাদের নাম ঠিকানা আমাদের জানাবেন। আমরা যাচাই-বাছাই পরে ওইসব লোকদের ঘর দিব।'
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত ছিলেন; চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান, সহাকরী কমিশনার আশিকুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ প্রেসকাবের সভাপতি শহীদুল হুদা অলক, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসকাবের সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁপাই দর্পণের সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, দৈনিক চাঁপাই দৃষ্টির সম্পাদক এমরান ফারুক মাসুম, দৈনিক গৌড় বাংলার ব্যবস্থাপনা সম্পাদক আজিজুর রহমান শিশির, আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি মোঃ আসাদুল্লাহসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় গৃহহীনদের মাঝে মোট ঘর প্রদান করা হয়েছে ৭০৯টি। এর মধ্যে প্রথম পর্যায়ে ১৩০টি, ২য় পর্যায়ে ৫০৮টি, ৩য় পর্যায়ে ৭১টি। আগামীতে ১৭৮টি ঘর নির্মাণ ও প্রদানের জন্য সংশ্লিষ্ট দপ্তরে উপজেলার ভূমিহীনদের তালিকা জমা দেয়া হয়েছে বলে মতবিনিময় সভায় জানানো হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২ আগস্ট, ২০২২