দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ


২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে  বিক্ষোভ  মিছিল  ও সমাবেশ করছে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগ। বুধবার সকালে বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে থেকে একটি বিােভ মিছিল
বের হয়। মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদণি করে নবাবগঞ্জ কাব (টাউন কাব) চত্বরে গিয়ে শেষ হয়।
বের করে। এসময় বিােভ মিছিল জেলা, উপজেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও কর্মীরা অংশ নেয়।
এর আগে জেলা স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এসময় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তযোদ্ধা মোঃ রুহুল আমিন, সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য  মোঃ আব্দুল ওদুদ, দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল আওয়াল গনি জোহা এবং সাধারণ সম্পাদক ফায়জার রহমান কনকসহ অন্যরা।
এ সময়  উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ডাঃ গোলাম রাব্বানী, যুগ্ম সম্পাদক অধ্যাপক শরিফুল আলম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আজিজুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান আরমান, সাবেক ছাত্রলীগ নেতা গোলাম শাহনেয়াজ খান অপু, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ সিকদার, সাধারণ সম্পাদক ডা. সাঈফ জামান আনন্দ।
বিােভ মিছিল ও মানববন্ধনে বক্তারা বলেন, শান্তিপূর্ণ দেশে অরাজকতা সৃষ্টির লক্ষে বিএনপি-জামায়াতের প্রত্য মদদে সারাদেশে সিরিজ বোমা হামলা করা হয়েছিল। দেশকে অশান্ত করতে ও বর্হিবিশ্বে জঙ্গি রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে উপস্থাপন করতেই ২০০৫ সালের ১৭ আগস্ট এই সিরিজ বোমা হামলা করা হয়। সেদিন সন্ত্রাসীদের এই কর্মকান্ডে ৬৩ জেলার প্রায় জায়গায় বোমা হামলা করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭ আগস্ট, ২০২২