শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৮ ধান কাটা শ্রমিকের পরিবারের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী


চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে নিহত ১৪ পরিবারের পর এবার শিবগঞ্জ উপজেলার বারিকবাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ৮ ধান কাটা শ্রমিকের পরিবারের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে নিহতদের প্রতিটি পরিবারকে ৫ লাখ টাকা করে ৪০ লাখ টাকার অনুদান প্রদান করা হয়েছে।
শনিবার দুপুরে শিবগঞ্জ উপজেলার বালিয়াদিঘি নূরানী ও হাফিজিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে অনুদানের চেক বিতরণ করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল।
শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণের অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান আলমগীর রেজা, নিজাম উদ্দীন রানাসহ অন্যান্যরা।
উল্লেখ্য ২০২০ সালের ১৯ নভেম্বর বরেন্দ্র অঞ্চল থেকে ধান কেটে ধানবাহী ভটভটিযোগে বাড়ি ফেরার পথে বারেক বাজার এলাকায় ভটভটি উল্টে সড়কের ধারের খাদে পড়ে মারা যান বালিয়াদিঘির ৮ কৃষি শ্রমিক। পরিবারের উপর্জনক্ষম ব্যক্তিদের হারিয়ে নিহত ৮ কৃষি শ্রমিকের পরিবারগুলো মানবেতর জীবন যাপন করছিল। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আনেন স্থানীয় সংসদ সদস্য ডা. শামিল উদ্দীন আহমেদ শিমুল। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৮ পরিবারকে ৫ লাখ টাকা করে মোট ৪০ লাখ টাকার অনুদান দেয়া হয়।  

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯ জুলাই, ২০২২