নাচোলে সমাজসেবা অফিসে মরদেহ> পিবিআইকে মামলা তদন্তের নির্দেশ


চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা সমাজসেবা কার্যালয় থেকে ইউনিয়ন সমাজকর্মীর মরদেহ উদ্ধারের ঘটনায় মামলার আবেদন আমলে নিয়ে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। সোমবার দুপুরে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আমলি আদালতের বিচারক হুমায়ন কবীর এ নির্দেশ দেন।
আগামী ৩০ জুনের মধ্যে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। বাদীর আইনজীবী আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
আইনজীবী আব্দুর রহমান বলেন, গত ২৫ মে রাত সাড়ে ৯টার দিকে সমাজসেবা কার্যালয়ের জানালার গ্রিলের সঙ্গে ফাঁস দেয়া অবস্থায় শামীমের মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি হত্যা বলে দাবি করেন শামীমের বাবা। গত মঙ্গলবার দুপুরে সমাজকর্মী শামীম হোসেনের বাবা মো. শামসুদ্দীন ছেলে হত্যার অভিযোগ এনে উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিবসহ চারজনের নামে আদালতে মামলার আবেদন করেন।
‘আবেদনের পেক্ষিতে সোমবার আদালত মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছে। আগামী ৩০ জুনের মধ্যে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।’
আবেদনে বলা হয়, বিভিন্ন প্রকল্পের ভুয়া বিল-ভাউচার তৈরি করে না দেয়ায় তার ছেলের সঙ্গে কর্মকর্তা আল গালিবের ঝামেলা চলছিল। অফিস সময়ের বাইরেও তার ছেলেকে দিয়ে কাজ করানো হতো। এ নিয়ে বাড়িতে চাকরি ছেড়ে দেয়ার কথাও বলেছিলেন শামিম।
‘আমার ছেলের পা মাটিতে লেগে ছিল, জানালার গ্রিলে কীভাবে সে আত্মহত্যা করে? এটা হত্যাকাণ্ড। অফিসের লোকজনই এটা করেছে।’
উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিব বলেন, ‘মামলার আবেদনে স্বজনরা যে বিষয়গুলো এনেছেন, তারা এটা কেন বলছেন বুঝতে পারছি না। আমার অফিসের সব স্টাফের সঙ্গেই আমার খুব সুন্দর সম্পর্ক, শামীম সাহেবের সঙ্গেও একই রকম। কারও ওপর কোনো বিষয়ে জোর করব আমি এমন নই।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬ জুন, ২০২২