কানসাট ইউপি নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ চলছে


শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। ৯টি ওয়ার্ডের ১০টি কেন্দে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বুধবার সকাল ৮টায় শুরু হওয়া এ ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। এখন পর্যন্ত কোথাও কোন বড় ধরণের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
নির্বাচনে চেয়ারম্যান পদে দুজন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। চেয়ারম্যান পদে দু’জন হল আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রতীকের প্রার্থী বেনাউল ইসলাম ও স্বতন্ত্র  মোটরসাইকেল প্রতীকের প্রার্থী সেফাউল মূলক।
উপজেলা নির্বাচনী কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা তাসিনুর রহমান জানান, ১০টি কেন্দ্রের ১০৭টি বুথে ১০ জন প্রিজাইডিং কর্মকর্তা নিয়োগ রয়েছেন। ইতোমধ্যে প্রিজাইডিং কর্মকর্তাদের মাঝে সকল নির্বাচনী সামগ্রী বুঝিয়ে দেয়া হয়েছে। নির্বাচনে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা রয়েছেন ১০৭ জন ও পোলিং কর্মকর্তা ২১৪ জন। নির্বাচনকে ঘিরে কানসাট ইউপি নির্বাচনী এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি মোতায়েন করা হয়েছে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্য।
নির্বাচনে ৩১ হাজার ৪৫০ জন ভোটার ১০ টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ২২ জন ও মহিলা ভোটার ১৫ হাজার ৪২৮ জন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫ জুন, ২০২২