চাঁপাইনবাবগঞ্জে আলাদা আলাদা ভাবে পালন করা হলো জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী


সাবেক রাষ্ট্রপতি ও বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।
সোমবার দুপুরে ও বিকালে আলাদা আলাদা ভাবে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি, কৃষিদল, যুবদলের উদ্যোগে ‘শাহাদাৎ বার্ষিকী’ এই কর্মসূচির পালন করে।  



দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র উদ্যোগে শহরের বাতেন খা’র মোড়ে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করেন জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম (চায়নিজ), যুগ্ম আহ্বায়ক এ্যাড. রফিকুল ইসলাম, সদর উপজেলা বিএনপির আহব্বায়ক ওবায়েদ পাঠান।
এদিকে বিকালে শহরের ক্লাব সুপার মার্কেটের একটি রেস্তোরাঁয় জেলা বিএনপির আয়োজনে  আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহব্বায়ক গোলাম জাকারিয়া, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাবেক পৌর মেয়র মাওলানা আবদুল মতিন, সদস্য এ্যাড. নুরুল ইসলাম সেন্টু, বাইরুল ইসলাম, জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হাসান ইমতিয়াজ, জেলা ছাত্রদলের আহব্বায়ক ইউসুফ রাজা।



অন্যদিক একই সময় শহরের পাঠানপাড়াস্থ বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হারুনুর রশিদের বাসভবনের সামনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষক দলের আহব্বায়ক শাহেদুল আলম বিশ্বাস পলাশের সভাপতিত্বে আলোচনা সভায় মুঠোফোনের মাধ্যমে ঢাকা থেকে বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব ও সদর আসনের (চাঁপাইনবাবগঞ্জ-৩) সংসদ সদস্য হারুনর রশীদ। আরো বক্তব্য রাখেন, জেলা কৃষক দলের আহব্বায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম, পৌর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল বারেক, থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক তাসেম আলী। এ সময় উপস্থিত ছিলেন, বিএনপি নেতা আহসান হাবিব, মঈদুল ইসলাম, এনামুল হক,  জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি সামিম সোহেল, পৌর কৃষক দলের আহব্বায়ক আতাউর রহমান।
পৃথক আলোচনা সভা শেষ সাবেক রাষ্ট্রপতি ও বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। 



এছাড়া শহরের বিশ্বরোড মোড়ে জেলা যুবদলের সভাপতি তবিউল ইসলাম তারিফের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আব্দুর রহমান অনুর সঞ্চালনায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০ মে, ২০২২